U19 Women’s World Cup: বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক, স্কটিশদের হারিয়ে সুপার সিক্সে ভারতের মেয়েরা

লাগাতার তৃতীয় জয়। অনূর্ধ্ব ১৯ মেয়েদের বিশ্বকাপে লাগাতার জয় ভারতের। বুধবার স্কটল্যান্ড হারিয়ে সুপার সিক্সে জায়গা করে নিলেন শেফালি ভার্মা, রিচা ঘোষরা।

U19 Women’s World Cup: বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক, স্কটিশদের হারিয়ে সুপার সিক্সে ভারতের মেয়েরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 12:48 AM

বেনোনি: মেয়েদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (U19 Women’s World Cup) জয়ের হ্যাটট্রিক গড়েছে ভারতীয় দল। টুর্নামেন্টের ২০ নম্বর ম্যাচে শেফালি ভার্মার দল মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড মহিলা অনূর্ধ্ব ১৯ (India vs Scottland) দলের বিরুদ্ধে ছিল। প্রথমে ব্যাট করে ভারত ৪ উইকেটে ১৪৯ রান করে। প্রথম দুই ম্যাচে ঝোড়ো ইনিংস শুরু করা শ্বেতা শেহরাওয়াত এদিন ওপেনিংয়ে নামেননি। অধিনায়ক শেফালির সঙ্গে ওপেন করতে নামেন জি তৃষা। পরে বল হাতে স্কটল্যান্ডকে মাত্র ৬৬ রানে গুটিয়ে দিয়ে ভারত ৮৩ রানে ম্যাচ জিতে নেয়। এই জয়ে সুপার সিক্সে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। ম্যাচের বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

ম্যাচ শুরু দ্বিতীয় ওভারেই তারকা ওপেনার ও অধিনায়ক শেফালি ভার্মার (১) উইকেট হারায় ভারত। কিন্তু জি তৃষার ৫১ বলে ৫৭ রানের হাফ সেঞ্চুরি ও শ্বেতা শেহরাওয়াতের ১০ বলে অপরাজিত ৩১ রান ভারতকে চার উইকেটে ১৪৯ রান তুলতে সাহায্য করে। ছয় ওভারের পর ভারতের স্কোর ছিল দুই উইকেট হারিয়ে মাত্র ৩৫ রান। ৩৫ বলে ৩৩ রানের ইনিংস খেলেন রিচা ঘোষ। ছয় নম্বরে নামা শ্বেতা সংক্ষিপ্ত ব্যাটিং করে দলের স্কোর ১৪৯ রানে নিয়ে যান। এরপর স্পিন ত্রয়ী মন্নত কাশ্যপ, অর্চনা দেবী সিং এবং সোনম যাদবের দুর্দান্ত বোলিংয়ে ১৪তম ওভারেই স্কটল্যান্ডের ইনিংস গুটিয়ে যায়। বাঁহাতি স্পিনার মন্নত চার ওভারে ১২ রান দিয়ে চার উইকেট নেন এবং অফস্পিনার অর্চনা দেবী ১৪ রানে তিন উইকেট নেন।

ভারত ১৩.১ ওভারে স্কটিশদের ৬৬ রানে গুটিয়ে দেয় এবং জয়ের হ্যাটট্রিক গড়ে নিজেদের সুপার সিক্সে নিয়ে গিয়েছে। পনের বছর বয়সী সোনম ১.১ ওভারে ২ রান দিয়ে একটি উইকেট নেন। এই মুহূর্তে ভারত ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ ডি-র শীর্ষে। এর আগে ভারত আয়োজক দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরশাহিকে হারিয়েছে।