জুলাইয়ে কোচ দ্রাবিড়ের পরীক্ষা

জুলাই মাসে বিরাট কোহলিরা যখন ব্যস্ত থাকবেন ইংল্যান্ড (England) সিরিজে, ঠিক তখনই শ্রীলঙ্কাতে (Sri Lanka) ভারতীর 'এ' দল খেলবে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ ও ৩ ম্যাচের টি-২০ সিরিজ।

জুলাইয়ে কোচ দ্রাবিড়ের পরীক্ষা
জুলাইয়ে কোচ দ্রাবিড়ের পরীক্ষা
Sanghamitra Chakraborty

|

Jun 07, 2021 | 7:09 PM

নয়াদিল্লি: জুলাই মাসে বিরাট কোহলিরা যখন ব্যস্ত থাকবেন ইংল্যান্ড (England) সিরিজে, ঠিক তখনই শ্রীলঙ্কাতে (Sri Lanka) ভারতীর ‘এ’ দল খেলবে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ ও ৩ ম্যাচের টি-২০ সিরিজ। বোর্ড মারফত এ কথা অনেক দিন আগেই জানা গেছে। কিন্তু বিসিসিআইয়ের (BCCI) তরফে এখনও চূড়ান্ত সূচি জানানো হয়নি। তবে আজ, সোমবার ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের ব্রডকাস্টার সোনি নেটওয়ার্ক (Sony Network) তাদের টুইটারে সম্পূর্ণ সূচি পোস্ট করেছে।

শ্রীলঙ্কাতে গিয়ে ভারতীর ‘এ’ দল তিনটি ওয়ান ডে ম্যাচ খেলবে যথাক্রমে – ১. প্রথম ওয়ান ডে ম্যাচ – ১৩ জুলাই ২. দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ – ১৬ জুলাই ৩. তৃতীয় ওয়ান ডে ম্যাচ- ১৮ জুলাই

শ্রীলঙ্কাতে গিয়ে ভারতীর ‘এ’ দল তিনটি টি-২০ ম্যাচ খেলবে যথাক্রমে – ১. প্রথম টি-২০ ম্যাচ – ২১ জুলাই ২. দ্বিতীয় টি-২০ ম্যাচ – ২৩ জুলাই ৩. তৃতীয় টি-২০ ম্যাচ – ২৫ জুলাই

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC final) ও ইংল্যান্ড টেস্ট সিরিজে অংশগ্রহণকারী ক্রিকেটাররা এই শ্রীলঙ্কা সফরে যাবেন না। এই সফরের জন্য কোন কোন ক্রিকেটার নির্বাচিত হবেন, তা জানার জন্য যদিও অপেক্ষা করতে হবে। বিসিসিআইয়ের এক কর্তা আগেই জানিয়েছিলেন, রবি শাস্ত্রী, ভরত অরুণ এবং বিক্রম রাঠোর এর অনুপস্থিতিতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান রাহুল দ্রাবিড় (Rahul Dravid) শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব সামলাবেন।

বিসিসিআইয়ের ওই কর্তা বলেন, “টিম ইন্ডিয়ার কোচিং স্টাফেরা শ্রীলঙ্কা সফরের সময় যুক্তরাজ্যে থাকবেন। তাই তখন তরুণ দলকে পথ দেখাবেন দ্রাবিড়। তিনি ইন্ডিয়া ‘এ’ দলে থাকা বহু তরুণ ক্রিকেটারের সঙ্গে আগেই কাজ করেছেন। যার ফলে তরুণ ক্রিকেটাররা ওনার সঙ্গে সহজেই নিজেদের সমস্যাগুলি ভাগ করে নিতে পারবেন।”

প্রাক্তন ভারত অধিনায়ক ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) প্রধান রাহুল দ্রাবিড় এর আগে অনুর্ধ্ব-১৯ এবং ইন্ডিয়া ‘এ’ দলের ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছেন। তাই তরুণদের সঙ্গে কাজ করার বেশ ভালো অভিজ্ঞতাই রয়েছে দ্রাবিড়ের। শুধু তাই নয়, ২০১৫ সালে অনুর্ধ্ব-১৯ দল ও ভারতীয় ‘এ’ দলের সঙ্গে কাজ করে জাতীয় দলকে আরও শক্তিশালী করেছিলেন দ্রাবিড়। অনূর্ধ্ব-১৯ ভারতীয় কোচ হিসেবে বিশ্বকাপ জয়ের কীর্তিও আছে কোচ রাহুলের ঝুলিতে।

আরও পড়ুন: কেন তাঁরা ফেভারিট? প্রস্তুতি ম্যাচেও প্রমাণ দিচ্ছেন লুকাকুরা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla