IPL 2024: IPL-কে আরও জনপ্রিয় করতে জলপাইগুড়িতে জমজমাট ফ্যান পার্কের আয়োজন BCCI-র

IPL 2024, Jalpaiguri Sports News: স্টেডিয়ামে বসে আইপিএল উপভোগ করার ইচ্ছে থাকলেও সকলের পক্ষে সেই ইচ্ছেপূরণ সম্ভব নয়। টিকিট পাওয়াটা যেমন ঝক্কির তেমনই দূরত্বটাও অন্যতম কারণ। যাঁদের সেই ইচ্ছে পূরণ হয়নি, তাঁরা ফ্যান পার্কে এসে স্টেডিয়ামের মতো একইরকম আনন্দ পেতে পারেন। জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা থাকছে। শুধু তাই নয়, ফুড স্টল, লাকি কুপন, শিশুদের আনন্দের জন্য নানা আয়োজন সহ বিভিন্ন ধরনের ব্যবস্থা রয়েছে।

IPL 2024: IPL-কে আরও জনপ্রিয় করতে জলপাইগুড়িতে জমজমাট ফ্যান পার্কের আয়োজন BCCI-র
Image Credit source: OWN PHOTOGRAPH
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 8:04 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। ক্রিকেটের নতুন প্রজন্মের কাছে এই টুর্নামেন্ট শেখার জায়গাও। তারকাদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ। তেমনই ক্রিকেট প্রেমীদের কাছে এই টুর্নামেন্ট একটা বার্ষিক উৎসবের মতো। ভারতীয় ক্রিকেট বোর্ডও উদ্যোগী, এই টুর্নামেন্টকে সকলের মধ্যে ছড়িয়ে দিতে। ক্রিকেট প্রেমীদের কাছে IPL এর আমেজ আরও বেশি করে পৌঁছে দিতে উদ্যোগী হলো BCCI। আগামী শনি ও রবিবার দুদিন জলপাইগুড়ি মিলন সংঘ ময়দানে হতে চলেছে আইপিএল ফ্যান পার্ক।

স্টেডিয়ামে বসে আইপিএল উপভোগ করার ইচ্ছে থাকলেও সকলের পক্ষে সেই ইচ্ছেপূরণ সম্ভব নয়। টিকিট পাওয়াটা যেমন ঝক্কির তেমনই দূরত্বটাও অন্যতম কারণ। যাঁদের সেই ইচ্ছে পূরণ হয়নি, তাঁরা ফ্যান পার্কে এসে স্টেডিয়ামের মতো একইরকম আনন্দ পেতে পারেন। জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা থাকছে। শুধু তাই নয়, ফুড স্টল, লাকি কুপন, শিশুদের আনন্দের জন্য নানা আয়োজন সহ বিভিন্ন ধরনের ব্যবস্থা রয়েছে।

শুক্রবার বিকেলে জলপাইগুড়ি প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করেন BCCI এর ক্রিকেট অপারেশন ম্যানেজার আনন্দ দত্ত ও জলপাইগুড়ি ক্রীড়া সংস্থার সচিব কুমার দত্ত। সচিব কুমার দত্ত বলেন, ‘ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে এবং ক্রিকেট প্রেমীদের কাছে পৌছে দিতে দেশ জুড়ে ৫০ টি ফ্যান পার্ক করা হচ্ছে। তার মধ্যে একটি জলপাইগুড়ি মিলন সংঘ ময়দানে করা হয়েছে। যেখানে শনিবার ও রবিবার খেলা দেখানো সহ আরও অনেক বিনোদনের ব্যবস্থা করা হয়েছে।’

কুমার দত্ত আরও যোগ করেন, ‘এখানে প্রবেশ করতে কোনও টিকিট লাগবে না। পাশাপাশি এখান থেকে কুপন দেওয়া হবে। খেলার শেষে লাকি ড্র হবে। থাকবে পুরস্কার। যারা আর্থিক কারণ সহ আরও অন্যান্য কারনে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখতে পারে না, এখানে একইরকম আনন্দ উপভোগ করতে পারবে।’