IPL 2022 Points Table: দুই কিংসের লড়াইয়ের পর দেখে নিন লিগ টেবলে কোন দল কোথায়

আজ, মঙ্গলবার আইপিএল-১৫-তে রয়েছে দুই রয়্যালের লড়াই। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৩৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: দুই কিংসের লড়াইয়ের পর দেখে নিন লিগ টেবলে কোন দল কোথায়
IPL 2022 Points Table: দুই কিংসের লড়াইয়ের পর দেখে নিন লিগ টেবলে কোন দল কোথায়
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 8:00 AM

কলকাতা: আজ, মঙ্গলবার আইপিএল-১৫-র (IPL 2022) ৩৯তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। সোমবার ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছিল মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস ও রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। দুই কিংসের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১১ রানে জেতে পঞ্জাব। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ৩৮টি ম্যাচ হয়েছে। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, মঙ্গলবার আইপিএল-১৫-তে রয়েছে দুই রয়্যালের লড়াই। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৩৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৩৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রেখেছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৩৯৬। গুজরাত এখনও অবধি ৭টি ম্যাচে খেলেছে। তার ৬টিতে জয় ও ১টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ১২ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. লিগ টেবলের ২ নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। এখনও অবধি ৭ ম্যাচে খেলে ৫টিতে জয় ও ২টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১০। হায়দরাবাদের নেট রান রেট +০.৬৯১।

৩. আজ আরসিবির বিরুদ্ধে রাজস্থানের ম্যাচ রয়েছে। তার আগে পয়েন্ট টেবলের তিন নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ৭টি ম্যাচে খেলে ৫টিতে জিতেছে, ২টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৪৩২। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১০।

৪. লিগ টেবলে চার নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.৩৩৪। এখনও অবধি লখনউ ৮টি ম্যাচে খেলেছে। তাতে ৫টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৩টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১০ পয়েন্ট রয়েছে।

৫. পিঙ্ক আর্মির বিরুদ্ধে আজ আরসিবির ম্যাচ রয়েছে। এই মুহূর্তে পয়েন্ট টেবলের ৫ নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.৪৭২। এখনও অবধি আইপিএলের ৮টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৫টি ম্যাচে জয় ও ৩টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১০।

৬. চেন্নাইকে সোমবার হারিয়ে লিগ টেবলের ৬ নম্বরে উঠে এসেছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৮টি ম্যাচে খেলে ৪টিতে জিতেছেন ও ৪টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.৪১৯। পঞ্জাবের পয়েন্ট ৮।

৭. লিগ টেবলের সাত নম্বরে নেমে গিয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৭১৫। দিল্লিও এখনও অবধি ৭টি ম্যাচে খেলেছে, তার ৩টিতে জিতেছে। এবং ৪ টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ৬।

৮. এই মুহূর্তে পয়েন্ট টেবলের ৮ নম্বরে নেমে গিয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ৮টি ম্যাচের ৩টিতে জয় ও ৫টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৬ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট +০.০৮০।

৯. সোমবার পঞ্জাবের কাছে হেরেছে চেন্নাই। বর্তমানে লিগ টেবলের নয় নম্বরে রয়েছে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.৫৩৮। এখনও অবধি ৮টি ম্যাচে খেলে মাত্র ২টিতে জিতেছে সিএসকে। ও ৬টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৪।

১০. চলতি আইপিএলে ভীষণই খারাপ অবস্থা ৫ বারের চ্যাম্পিয়নদের। পয়েন্ট টেবলের ১০ নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -১.০০০। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ৮টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার ৮টিতেই হারতে হয়েছে রোহিতের দলকে।