ওয়াংখেড়েতে বিশেষ বক্স পাচ্ছেন গাভাসকর

৯ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে গাভাসকরের নামাঙ্কিত বক্সের উদ্বোধন করবে এমসিএ। ওই দিন সংবর্ধিত করা হবে ক্রিকেট কিংবদন্তীকে।

ওয়াংখেড়েতে বিশেষ বক্স পাচ্ছেন গাভাসকর
ওয়াংখেড়েতে গাভাসকরকে সম্মানিত করবে এমসিএ। ছবি: টুইটার
sushovan mukherjee

|

Jan 31, 2021 | 5:36 PM

মুম্বই: ওয়াংখেড়েতে নিজের নামে স্পেশাল বক্স পাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর। ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। টেস্ট অভিষেকের ৫০ বছর পূর্তিতে তাঁকে সম্মান দিচ্ছে মুম্বই ক্রিকেট সংস্থা।

আরও পড়ুন: আইপিএলের আগে টিকা, উদ্যোগী বোর্ড

৯ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে গাভাসকরের নামাঙ্কিত বক্সের উদ্বোধন করবে এমসিএ। ওই দিন সংবর্ধিত করা হবে ক্রিকেট কিংবদন্তীকে। গত জুলাইয়ে মুম্বই ক্রিকেট সংস্থার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে ঠিক হয়, ওয়াংখেড়েতে পাকাপাকিভাবে গাভাসকরের নামে একটি বক্স তৈরি হবে। গাভাসকরের নামাঙ্কিত সেই বক্সে ১০-১২টি আসন থাকবে। ১৯৭১ সালের ৬ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক টেস্টে ৬৫ এবং অপরাজিত ৬৭ রান করেছিলেন গাভাসকর। সেই অভিষেক টেস্ট সিরিজে মোট ৭৭৪ রান করেছিলেন তিনি। এখনও পর্যন্ত যা রেকর্ড।

আরও পড়ুন: ‘বিরাট’ চিন্তায় ঘুম উড়েছে মইন আলির

১৯৮৮ সালে অবসরের পর গাভাসকরের জন্য ওয়াংখেড়ের প্যাভিলিয়ন বেঞ্চের সামনের সারিতে ২টি আসন সংরক্ষিত ছিল। ২০১১ ক্রিকেট বিশ্বকাপের সময় নতুনভাবে সাজানো হয় ওয়াংখেড়ে স্টেডিয়াম। স্টেডিয়াম সংস্কারের পর উধাও হয়ে যায় গাভাসকরের জন্য সংরক্ষিত সেই ২টি আসন।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla