T20 World Cup 2021: বুধবার বদলার ম্যাচ নিউজিল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে ইংল্যান্ডকে (England) হারাতে পারলে দু'বছর আগের ক্ষতে নিশ্চয়ই প্রলেপ পড়বে। সঙ্গে আরও একটা আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ চলে আসবে উইলিয়ামসনের দলের সামনে।

T20 World Cup 2021: বুধবার বদলার ম্যাচ নিউজিল্যান্ডের
T20 World Cup 2021: বুধবার বদলার ম্যাচ নিউজিল্যান্ডের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 9:35 AM

দুবাই: ফ্ল্যাশব্যাকে বছর দুয়েক আগের বিশ্বকাপের ফাইনাল। শেষ বল পর্যন্ত টানটান লড়াই। পঞ্চাশ ওভারের খেলা হোক বা সুপার ওভার, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে (England vs New Zealand) কোনও ভাবেই আলাদা করা যায়নি। শুধুমাত্র বেশি বাউন্ডারি মারার সুবাদে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। সেই ঘটনা এখনও যেন দগদগে ঘা হয়ে রয়েছে কিউয়ি শিবিরে। এ বার সেটারই বদলা নেওয়ার সুযোগ নিউজিল্যান্ডের সামনে। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে ইংল্যান্ডকে (England) হারাতে পারলে দু’বছর আগের ক্ষতে নিশ্চয়ই প্রলেপ পড়বে। সঙ্গে আরও একটা আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ চলে আসবে উইলিয়ামসনের দলের সামনে। চলতি বছরটা দারুণ কাটছে নিউজিল্যান্ডের (New Zealand)। ভারতকে হারিয়ে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চ্যাম্পিয়ন হয়েছেন ট্রেন্ট বোল্টরা।

পাঁচ ম্যাচে ১১ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ট্রেন্ট বোল্ট (Trent Boult )। ৩২ বছরের সাউদির (Tim Southee) দখলে রয়েছে ৭টি উইকেট। দুই মূল পেসারকে সঙ্গ দিচ্ছেন জিমি নিস্যাম। নিউজিল্যান্ডের সাফল্যে বড় ভূমিকা নিয়েছেন তাঁদের স্পিনাররাও। ইশ সোধি ও মিচেল স্যান্টনার দু’জনই নিচ্ছেন উইকেট। ভাঙছেন প্রতিপক্ষের ব্যাটিং। তাই নিজের দলের ব্যাটারা খুব একটা ছন্দে না থাকলেও চিন্তা নেই অধিনায়ক উইলিয়ামসনের।

বিশ্বকাপে তাদের জুটি কামাল দেখাচ্ছে বলে খুশি টিম সাউদি। বলছেন, “আমাদের ডানহাতি-বাঁহাতি বোলিং কম্বিনেশনে একে অপরকে সাহায্য করি। আমাদের দুজনেরই মূল শক্তি সুইং। যখন বল সুইং করতে শুরু করে আমরা ভয়াবহ হয়ে উঠতে পারি।” কিন্তু আবুধাবির উইকেট যে বরাবর ব্যাটসম্যানদের সাহায্য করে। খুব একটা সুইং পাওয়া যায় না এই মাঠে। তবুও রিলাক্স মুডে আছেন বোল্ট। খেলা না থাকলে তার একটাই অভ্যেস, গিটার বাজিয়ে নিজেকে চাঙ্গা রাখা।

সাউদি জানাচ্ছেন বোল্ট সেভাবেই নিজেকে ইংল্যান্ড ম্যাচের জন্য তৈরি রাখছেন। সেই জুনিয়র পর্বের ক্রিকেট থেকে একে অপরকে চেনেন সাউদি ও বোল্ট। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ও খেলেন একই দলের হয়ে। এখন জাতীয় দলের দুই পার্টনার। তাদের ওপর ভরসা রেখে সেমিফাইনালে ইংল্যান্ডকে মার দেওয়ার স্বপ্ন দেখছে উইলিয়ামসনের দেশ। স্বপ্ন দেখছে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার।