IPL 2022: আইপিএলে হামলার আশঙ্কা নিয়ে কী বলছে মহারাষ্ট্র সরকার ?

আইপিএলের নিরাপত্তা ব্যবস্থা করা মুম্বই পুলিশের কাছে বড়় চ্যালেঞ্জ। কারণ গ্রুপ পর্বে তিনবার এমন পরিস্থিতি হবে যেখানে একই দিনে ওয়াংখেড়ে ও ব্রেবোর্ন স্টেডিয়ামে ম্যাচ হবে।

IPL 2022: আইপিএলে হামলার আশঙ্কা নিয়ে কী বলছে মহারাষ্ট্র সরকার ?
প্রথম ম্যাচের আগে সেজে উঠেছে মুম্বইয়ের দুই স্টেডিয়াম।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 4:07 PM

মুম্বই: কাল থেকে শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটের বিলিয়ান ডলার লিগ আইপিএল (IPL 2022)। করোনার থাবা থেকে এখনও সম্পূর্ণ মুক্ত হয়নি দেশ। তাই দেশ জুড়ে টুর্নামেন্ট আয়োজন করতে চায়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। লিগ পর্বের সব ম্যাচ মহারাষ্ট্রের চারটি মাঠে হবে। মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্রেবোর্ন স্টেডিয়াম, ডিওয়াই পাটিল স্টেডিয়াম ও পুণের স্টেডিয়ামে খেলা হবে। বেশ কয়েক সপ্তাহ আগে থেকে টুর্নামেন্টকে সফল করতে কাজে নেমে পড়ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও মহারাষ্ট্র সরকার। শনিবার চেন্নাই সুপার কিংস (CSK) ও কলকাতা নাইট রাইডার্স (KKR) ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। কিন্তু হঠাৎ করেই তাল কাটে বৃহস্পতিবারের একটা খবর। বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছরিয়ে পরে আইপিএলে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা রয়েছে। মুম্বই পুলিশের (Mumbai Police) এটিএসের হাতে গ্রেফতার হয়েছে দুই সন্দেহ ভাজন জঙ্গি। তারাই নাকি জেরার জানায় আইপিএলে হামলার ছক কষেছিল তারা। ক্রিকেটারদের হোটেল ও স্টেডিয়াম ছিল তাদের হিট লিস্টে। খুব স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিরাপত্তার আরও কড়া ব্যবস্থা করা হয়।

মাত্র একদিন বাকি টুর্নামেন্ট শুরু হতে। সংখ্যায় কম হলেও, দুবছর পর আইপিএলে আবার দর্শক ফিরছেন। টিকিটের চাহিদেও তুঙ্গে। এই অবস্থায় আইপিএলের হামলার আশঙ্ক উড়িয়ে দিল মহারাষ্ট্র সরকার। বিধানসভায় নিজের বিবৃতিতে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে প্যাটেল জানিয়েছেন, “সংবাদ মাধ্য়মে খবর ছড়িয়ে পড়েছিল যে আইপিএলে হামলার আশঙ্কা রয়েছে। কিন্তু এই খবর একেবারেই সত্যি নয়। টুর্নামেন্টে হামলার কোনও আশঙ্কা নেই। পুলিশও এটাই পরিষ্কার ভাবেই জানিয়েছে। ”

মহারাষ্ট্র ও মুম্বই পুলিশের পক্ষ থেকেও এক বিবৃতিতে জানানো হয়েছে, নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা নেই। হামলার কোনও অশঙ্কার কথা তাদের জানা নেই। এমন কোনও গোপন খবর তাদের কাছে আসেনি। ওয়াংখেড়ে ও ব্রেবোর্ন স্টেডিয়ামের জন্য এবং ক্রিকেটাররা যে যে হোটেলে থাকছেন, সেই জায়গাগুলির জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। আইপিএলের নিরাপত্তা ব্যবস্থা করা মুম্বই পুলিশের কাছে বড়় চ্যালেঞ্জ। কারণ গ্রুপ পর্বে তিনবার এমন পরিস্থিতি হবে যেখানে একই দিনে ওয়াংখেড়ে ও ব্রেবোর্ন স্টেডিয়ামে ম্যাচ হবে। তাই সব দিক থেকে তৈরি হয়েই কাজ শুরু করেছে মুম্বই ও মহারাষ্ট্র পুলিশ।

আরও পড়ুন: IPL 2022: মুম্বই পল্টনকে তাতাতে টিম হোটেলে পৌঁছে কী সারপ্রাইজ পেলেন সচিন তেন্ডুলকর?