IPL 2024: ভিডিয়ো: হাওয়ায় ভাসছিল হেডের ব্যাট, তাও নট আউট; প্রতিবাদে গর্জে উঠলেন সঙ্গাকারা

SRH vs RR, IPL 2024: যে কোনও ক্রিকেট ম্যাচ চলাকালীন সঠিক সিদ্ধান্ত জানার জন্য থার্ড আম্পায়াদের সাহায্য নেওয়া হয়। তিনি একাধিক ক্যামেরা অ্যাঙ্গেল থেকে যে কোনও মুহূর্তের ছবি, ভিডিয়ো পুঙ্খানুপুঙ্খ দেখতে পান। কিন্তু সেই থার্ড আম্পায়ারের ভূমিকায় যখন আঙুল তোলার মতো ঘটনা ঘটে? স্বাভাবিকভাবেই উত্তেজক মুহূর্ত সৃষ্টি হয়।

IPL 2024: ভিডিয়ো: হাওয়ায় ভাসছিল হেডের ব্যাট, তাও নট আউট; প্রতিবাদে গর্জে উঠলেন সঙ্গাকারা
IPL 2024: ভিডিয়ো: হাওয়ায় ভাসছিল হেডের ব্যাট, তাও নট আউট; প্রতিবাদে গর্জে উঠলেন সঙ্গাকারা
Follow Us:
| Updated on: May 03, 2024 | 12:31 AM

কলকাতা: ক্রিকেটে তৃতীয় আম্পায়ারের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। যে কোনও ক্রিকেট ম্যাচ চলাকালীন সঠিক সিদ্ধান্ত জানার জন্য থার্ড আম্পায়াদের সাহায্য নেওয়া হয়। তিনি একাধিক ক্যামেরা অ্যাঙ্গেল থেকে যে কোনও মুহূর্তের ছবি, ভিডিয়ো পুঙ্খানুপুঙ্খ দেখতে পান। কিন্তু সেই থার্ড আম্পায়ারের ভূমিকায় যখন আঙুল তোলার মতো ঘটনা ঘটে? স্বাভাবিকভাবেই উত্তেজক মুহূর্ত সৃষ্টি হয়। হায়দরাবাদের উপ্পল স্টেডিয়ামও তেমনই এক উত্তেজক মুহূর্তের সাক্ষী হল।

হায়দরাবাদের ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএলের ম্যাচে একটি রান আউট না দেওয়া নিয়ে চর্চা চলছে। অরেঞ্জ আর্মির ইনিংস চলাকালীন ১৫তম ওভারে ঘটনাটি ঘটেছিল। ক্রিজে ছিলেন ট্রাভিস হেড। বোলিংয়ে আসেন আবেশ খান। ১৪.৩ ওভারে ট্রাভিস হেড ক্রিজ থেকে বেরিয়ে গিয়েছিলেন। সঙ্গে সঙ্গে উইকেটকিপার সঞ্জু স্যামসন বল থ্রো করেন স্টাম্পে। হেড কোনওকিছু বুঝে ওঠার আগে বেল পড়ে যায় স্টাম্প থেকে। কিন্তু তিনি ব্যাট ক্রিজের মধ্যে ছুইয়ে দেন। সেই সময় হেডের ব্যাট হাওয়ায় ভাসছিল। তাঁর টনক নড়তে তিনি তা মাটিতে ঠেকান। কিন্তু থার্ড আম্পায়ার হেডকে রান আউট দেওয়ার জায়গায় নট আউট ঘোষণা করেন। যা মেনে নিতে পারেননি রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অব ক্রিকেট কুমার সঙ্গাকারা। তাঁকে দেখা যায় থার্ড আম্পায়ারকে রেগে রেগে কিছু বলছেন।

সোশ্যাল মিডিয়া সাইট X এ ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান লেখেন, ‘থার্ড আম্পায়ারের ভয়ঙ্কর সিদ্ধান্ত। আরও ২ টো ফ্রেম থেকে দেখতে হত। হেডের ব্যাটটা হাওয়ায় ভাসছিল।’ ধারাভাষ্য দিতে দিতে সাইমন কাটিচও বলেন, ‘ব্যাটটা হাওয়াতে ভাসছিল মনে হল।’

ট্রাভিস হেড অবশ্য ওই বিতর্কিত ডেলিভারির পরের বলেই আউট হয়ে যান। ১৪.৪ ওভারে ব়্যাম্প শট খেলতে গিয়েছিলেন হেড। আবেশ খান মিডল স্টাম্প ছিটকে দিয়ে হেডকে আউট করেন। ৪৪ বলে তিনি ৫৮ রান করেন। শেষ অবধি অবশ্য ১ রানে ম্যাচ জিতেছে হায়দরাবাদ।