Ravindra Jadeja: রিহ্যাবে দৌড়োচ্ছেন জাডেজা, হাঁটুর অস্ত্রোপচারের পর সুস্থ হওয়ার পথে

নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলে সিরিজ খেলবে ভারত। কিউয়িদের বিরুদ্ধে কামব্যাক করতে পারেন রবীন্দ্র জাডেজা।

Ravindra Jadeja: রিহ্যাবে দৌড়োচ্ছেন জাডেজা, হাঁটুর অস্ত্রোপচারের পর সুস্থ হওয়ার পথে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 6:09 PM

বেঙ্গালুরু: খুব ধীরে হলেও সুস্থতার পথে এগোচ্ছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)। প্রথমে অল্প, স্বল্প হাঁটতে শুরু করেছিলেন। এখন জগিং করার মতো হালকা দৌড়োচ্ছেন জাড্ডু। অস্ত্রোপচার থেকে ফিট হয়ে ওঠার এই জার্নিটার প্রতিটি মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন জাডেজা। ইনস্টাগ্রামে ফের একটি ভিডিয়ো আপলোড করেছেন ভারতীয় দলের অলরাউন্ডার। ভিডিয়োতে দেখা যাচ্ছে জিমের অন্দরে জগিং (Jogging) করছেন সৌরাষ্ট্রের ক্রিকেটার। বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে (NCA) জোরকদমে রিহ্যাব চলছে তাঁর। এশিয়া কাপ চলাকালীন হাঁটু মুড়ে গিয়ে গুরুতর চোট পান তিনি। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পরপরই তাঁর অস্ত্রোপচার করা হয়। এখন সুস্থতার পথে তিনি। কীভাবে চোট পেলেন জাডেজা? জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

হাঁটুর অস্ত্রোপচার থেকে সেরে উঠতে সময় লাগবে, চিকিৎসকদের এমন ঘোষণার পর শঙ্কায় পড়ে গিয়েছিলেন জাডেজা অনুরাগীরা। তাঁদের আশঙ্কাকে সত্যি প্রমাণিত করে টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়নি তাঁকে। স্বাভাবিকভাবেই ভারতীয় দলের কাছে এটা বড় ধাক্কা। জাড্ডুর মতো একজন অলরাউন্ডারের না থাকা মানে ব্যাটিং, বোলিংয়ে এক বিকল্প এবং এক দুর্দান্ত ফিল্ডারকে হারানো। জাডেজার চোট শেষ নয়। এরপরও ভারতীয় দলকে বিব্রত করেছে চোট। অস্ট্রেলিয়া যাওয়ার কিছুদিন আগে পিঠের সমস্যার কারণে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরা। জাডেজার পরিবর্তে ১৫ সদস্যের ভারতীয় স্কোয়াডে প্রবেশ ঘটেছে অক্ষর প্যাটেলের। বুমরার পরিবর্ত হিসেবে মহম্মদ সামি দলের যোগ দিয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছেন।

এদিকে বুমরা ও জাডেজার পরিবর্ত হিসেবে কিছু মন্তব্য শোনা গিয়েছে সুরেশ রায়নার গলায়। ২৩ অক্টোবর হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। ওই ম্যাচে ভারতের ভালো পারফরম্যান্স নিয়ে আত্মবিশ্বাসী হলেও রায়না বলে দিলেন, বুমরা ও জাডেজার জায়গা কেউ নিতে পারবে না। তাঁর কথায়, “আমি ওকে (সামি) যোগ্য পরিবর্ত বলতে পারব নাকারণ জসপ্রীত বুমরা বা রবীন্দ্র জাডেজাকে কেউ রিপ্লেস করতে পারে না। ওরা দেশের হয়ে ধারাবাহিকভাবে খেলেছে এবং পারফর্ম করেছে। তাই ওদের পরিবর্তে যাঁরা সবথেকে ভালো বিকল্প তাঁদের বেছে নেওয়া হয়েছে। সামির পারফরম্যান্স অত্যন্ত ভালো। দারুণ ফর্মে রয়েছেন। তাঁকে অস্ট্রেলিয়া পাঠিয়ে সবথেকে ভালো কাজ করেছে বিসিসিআই। ভয়ডরহীনভাবে ক্রিকেট খেলতে হবে আমাদের।”