SL vs NZ: ১৫ বছরের অপেক্ষার অবসান, জয়সূর্যকে নিয়ে বিশেষ ভাবনা শ্রীলঙ্কার

Sri Lanka Cricket-Sanath Jayasuriya: দ্বিতীয় ম্যাচে ইনিংস এবং ১৪৫ রানের বিশাল ব্যবধানে নিউজিল্যান্ডকে হারিয়েছে তারা। ইংল্যান্ডের মাটিতেও একটি টেস্ট জিতেছিল। অন্তর্বর্তী কোচ সনৎ জয়সূর্যর উপর ভরসা বাড়ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। তাঁকে নিয়ে বিশেষ ভাবনা। সব কিছু ঠিক থাকলে জয়সূর্যর সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

SL vs NZ: ১৫ বছরের অপেক্ষার অবসান, জয়সূর্যকে নিয়ে বিশেষ ভাবনা শ্রীলঙ্কার
Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 10:50 PM

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে খুব ভালো ভাবেই ঢুকে পড়েছে শ্রীলঙ্কা। ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ২ ম্যাচের টেস্ট সিরিজে ক্লিনসুইপ করেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে ইনিংস এবং ১৪৫ রানের বিশাল ব্যবধানে নিউজিল্যান্ডকে হারিয়েছে তারা। ইংল্যান্ডের মাটিতেও একটি টেস্ট জিতেছিল। অন্তর্বর্তী কোচ সনৎ জয়সূর্যর উপর ভরসা বাড়ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। তাঁকে নিয়ে বিশেষ ভাবনা। সব কিছু ঠিক থাকলে জয়সূর্যর সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই অন্তর্বর্তী দায়িত্ব দেওয়া হয় শ্রীলঙ্কার বিশ্বজয়ী ক্রিকেটার সনৎ জয়সূর্যকে। একই সিরিজে ভারতীয় দলের কোচ হিসেবে অভিষেক হয় গৌতম গম্ভীরেরও। টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে হারিয়েছে ভারত। দীর্ঘ ২৭ বছরের ব্যবধানে ওয়ান ডে সিরিজে ভারতকে হারিয়েছিল শ্রীলঙ্কা। ইংল্যান্ড সফরেও কোচের দায়িত্বে ছিলেন জয়সূর্যই। এ বার দীর্ঘ ১৫ বছর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় শ্রীলঙ্কার।

এই খবরটিও পড়ুন

জুনের শেষ দিকে ক্রিস সিলভারউড বিদায়ের পরই হেড কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। যদিও অন্তর্বর্তী কোচ জয়সূর্যর অধীনে দুর্দান্ত পারফর্ম করছে শ্রীলঙ্কা। সে কারণে, তাঁকেই দীর্ঘমেয়াদী চুক্তিতে আনতে চাইছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। মুখ্য কার্য নির্বাহী আধিকারিক অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, বিষয়টি নিয়ে জয়সূর্যর সঙ্গে আলোচনা চলছে। খুব তাড়াতাড়িই হয়তো চুক্তি হতে পারে।