Sarfaraz Khan: মুম্বইয়ের রঞ্জি টিমে নেই সরফরাজের নাম, কিউয়ি টেস্ট সিরিজের টিকিট কি কনফার্ম?

Ranji Trophy: গত বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বই শুক্রবার প্রথম ম্যাচে নামবে বরোদার বিরুদ্ধে। জানা গিয়েছে, মুম্বইয়ের জার্সিতে এই ম্যাচ খেলা হবে না সরফরাজ খানের (Sarfaraz Khan)।

Sarfaraz Khan: মুম্বইয়ের রঞ্জি টিমে নেই সরফরাজের নাম, কিউয়ি টেস্ট সিরিজের টিকিট কি কনফার্ম?
Sarfaraz Khan: মুম্বইয়ের রঞ্জি টিমে নেই সরফরাজের নাম, কিউয়ি টেস্ট সিরিজের টিকিট কি কনফার্ম?Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Oct 08, 2024 | 5:04 PM

কলকাতা: রঞ্জি ট্রফির ঢাকে কাঠি পড়তে চলেছে ১১ অক্টোবর। গত বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বই শুক্রবার নামবে বরোদার বিরুদ্ধে। মুম্বইয়ের জার্সিতে এই ম্যাচ খেলা হবে না সরফরাজ খানের (Sarfaraz Khan)। কয়েকদিন আগে ইরানি কাপ জিতেছে মুম্বই। আর সেখানে সরফরাজ খানের ২২২ নট আউট ইনিংস খুব গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু তারপরও মুম্বইয়ের রঞ্জি টিমে নেই সরফরাজের নাম। কিন্তু কেন? জানা গিয়েছে, ইরানি কাপে ভালো পারফর্ম করার পুরস্কার পেতে চলেছেন সরফরাজ খান। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা পাননি তিনি। সব ঠিক ঠাক থাকলে কিউয়িদের বিরুদ্ধে সিরিজে স্কোয়াডে জায়গা ধরে রাখবেন সরফরাজ।

১১ অক্টোবর থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফির প্রথম ২ ম্যাচের জন্য যে স্কোয়াড বেছে নিয়েছে মুম্বই ক্রিকেট টিমের নির্বাচকরা, সেখানে নেই সরফরাজের নাম। সম্ভাব্য কারণ হিসেবে উঠে আসছে, তাঁর কিউয়ি সিরিজে সুযোগ পেতে চলার কথা। অক্টোবরেই রয়েছে ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। যা শুরু হবে বেঙ্গালুরুতে ১৬ অক্টোবর। ফলে রঞ্জিতে ব্যস্ত থাকলে মাঝপথে জাতীয় দলের ডিউটিতে যোগ দিতে হবে সরফরাজকে। এও জানা গিয়েছে, ইরানি কাপ জয়ের পর তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে গিয়েছেন। সেখানেই ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। এ বার দেখার বোর্ড যখন কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজের টিম ঘোষণা করবে, তাতে সরফরাজের নাম থাকে কিনা।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেকের সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে সিনিয়ররা ফেরেন। ফলে একাদশে লোকেশ রাহুলকে জায়গা ছাড়তে হয় সরফরাজকে। ভারতের সামনে টানা আটটি টেস্ট। কিউয়িদের বিরুদ্ধে ঘুরিয়ে ফিরিয়ে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হতে পারে। ফের একাদশে ঢুকতে পারেন সরফরাজ।

এই খবরটিও পড়ুন

রঞ্জি ট্রফির প্রথম ২ ম্যাচের জন্য মুম্বই স্কোয়াড : অজিঙ্ক রাহানে (অধিনায়ক), পৃথ্বী শ, আয়ুষ মাত্রে, অঙ্গকৃষ রঘুবংশী, শ্রেয়স আইয়ার, সিদ্ধেশ লাড, সূর্যাংশ শেডগে, হার্দিক তোমার (উইকেটকিপার), সিদ্ধান্ত আধাতরাও (উইকেটকিপার), শামস মুলানি, তনুষ কোটিয়ান, হিমাংশু সিং, শার্দূল ঠাকুর, মোহিত অবস্থি,মহম্মদ জুনেদ খান, রয়স্টন ডায়াস।