Sourav Ganguly : মাহির মাস্টার-মাইন্ড, রিঙ্কুর পারফরম্যান্স, ব্রাত্য ঋদ্ধিমান…কী বলছেন সৌরভ?

Indian Cricket : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বেশ কিছু তরুণ প্লেয়ারকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ। কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং, রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সোয়াল এবং ধ্রুব জুড়েলের পাশাপাশি মুম্বইয়ের অনেক তরুণ ক্রিকেটারের পারফরম্যান্সেই উচ্ছ্বসিত সৌরভ।

Sourav Ganguly : মাহির মাস্টার-মাইন্ড, রিঙ্কুর পারফরম্যান্স, ব্রাত্য ঋদ্ধিমান...কী বলছেন সৌরভ?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 8:10 PM

ঋদ্ধিমান সাহা জাতীয় দল থেকে বাদ পড়ার সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হঠাৎই ঋদ্ধিকে টেস্ট স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়। ঋদ্ধিমান সাহা জানিয়েছিলেন, হেড কোচ রাহুল দ্রাবিড় পরিষ্কার করে দিয়েছেন, তাঁকে আর জাতীয় দলে ভাবা হচ্ছে না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে চোট আঘাতে জর্জরিত ভারতীয় দল। বিশেষ করে কিপিংয়ের দিক থেকে। গত ডিসেম্বরে গুরুতর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন অটোমেটিক চয়েস ঋষভ পন্থ। স্কোয়াডে শ্রীকার ভরত থাকলেও ব্যাক আপ হিসেবে রাখা হয়েছিল লোকেশ রাহুলকে। কিন্তু আইপিএলের মাঝপথে চোটে ছিটকে যান লোকেশ রাহুল। ইংল্যান্ডের পরিবেশে অভিজ্ঞতা প্রয়োজন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মতো হাইভোল্টেজ ম্যাচে কেন ঋদ্ধিমানকে সুযোগ দেওয়া হল না, এই নিয়ে গর্জে উঠেছিলেন দেশ বিদেশের অনেক প্রাক্তন ক্রিকেটারই। ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক ঋদ্ধি থেকে ধোনি নানা বিষয়েই কথা বললেন। বিস্তারিত রইল TV9Bangla Sports -এর এই প্রতিবেদনে।

ঋষভ পন্থ না থাকায় অনেকেই মনে করেছিলেন ঋদ্ধিকে অন্তত এই হাইভোল্টেজ ম্যাচের জন্য নেওয়া হতে পারে। বিশেষত ইংল্যান্ডের পরিবেশের জন্য। কিন্তু তা হয়নি। এমনকি লোকেশ রাহুল ছিটকে যাওয়ার পরও। আইপিএলে অনবদ্য পারফর্ম করেছেন ঋদ্ধি। ব্যাট হাতেও রান পেয়েছেন। উইকেটের পিছনে নতুন করে তাঁর প্রমাণের কিছুই নেই। যদিও নেওয়া হয়েছে ঈশান কিষাণকে। দেশের প্রাক্তন অধিনায়ক ঋদ্ধি প্রসঙ্গে বলেন, ‘ভেবেছিলাম সুযোগ পাবে। এটা পুরোপুরি নির্বাচকদের সিদ্ধান্ত।’

এ বারের আইপিএলে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচের আগে মুখোমুখি সাক্ষাতে গুজরাট টাইটান্স ৩-০ এগিয়ে ছিল চেন্নাইয়ের বিরুদ্ধে। তবে ধোনির মাস্টার-মাইন্ডের কাছে প্রথম কোয়ালিফায়ারে পেরে ওঠেনি টাইটান্স। ১৫ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করেছে সিএসকে। মহেন্দ্র সিং ধোনি প্রসঙ্গে সৌরভ বলেন, ‘ধোনি দুর্দান্ত ক্যাপ্টেন। ও যে ভাবে দলকে নেতৃত্ব দেয়, অতুলনীয়।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বেশ কিছু তরুণ প্লেয়ারকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ। কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং, রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সোয়াল এবং ধ্রুব জুড়েলের পাশাপাশি মুম্বইয়ের অনেক তরুণ ক্রিকেটারের পারফরম্যান্সেই উচ্ছ্বসিত সৌরভ।