Sourav Ganguly-Bangladesh: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, মেয়র কাপের উদ্বোধন, বাংলাদেশ সৌরভময়

Bangladesh Cricket: ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুসম্পর্ক অজানা নয়। ভারতীয় ক্রিকেট দল প্রথম গোলাপী বলে দিন-রাতের টেস্ট খেলে বাংলাদেশের বিরুদ্ধেই। কলকাতার ইডেন গার্ডেন্সে সেই ম্যাচে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Sourav Ganguly-Bangladesh: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, মেয়র কাপের উদ্বোধন, বাংলাদেশ সৌরভময়
Image Credit source: FACEBOOK
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2023 | 5:49 PM

ঢাকা: ক্রিকেটার হিসেবে বহুবার গিয়েছেন। বাংলাদেশের প্রতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের আলাদাই টান রয়েছে। বাংলাদেশ সফরে এসে আরও এক বার প্রিন্স অব কলকাতার মুখে এমনই কথা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, মেয়র কাপের উদ্বোধন, বাংলাদেশ সৌরভময়। মহারাজ পৌঁছতেই তাঁকে ঘিরে উচ্ছ্বাস ছিল দেখার মতো। ভারতীয় ক্রিকেটই শুধু নয়, বিশ্ব ক্রিকেটে সর্বকালের অন্য়তম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর নেতৃত্ব দেখে অনেকেই শেখেন। এ বার স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ও সৌরভের সঙ্গে বাংলাদেশ সফরে। নানা বিষয়েই কথা বললেন সৌরভ। বিস্তারিত TV9Bangla-য়।

বৃহস্পতিবার রাতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন তথা ডিএনসিসি মেয়র কাপ-২০২৩ সিজন-২’র উদ্বোধন করলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্য়ায় বলেন,‘বাংলাদেশ ও এ দেশের মানুষের প্রতি আমার আলাদা টান রয়েছে। তাদের ভালোবাসা আমাকে উদ্বেলিত করে। সব কিছুতে উৎসাহ দেয়।’ বাংলাদেশের জনতা সৌরভকে যে কী পরিমাণ ভালোবাসে, তা আরও এক বার মনে করিয়ে দিলেন তিনি নিজেই।

ওপার বাংলায় গিয়ে নিজের দেশ, শহরের মতো একই রকম অনুভূতি হয় বলেই জানান সৌরভ। বলেন, ‘বাংলাদেশে এলে মনেই হয় না ভারতের বাইরে আছি’। মার্চ মাসের প্রথম সপ্তাহে শুরু হবে ডিনসিসি মেয়র কাপ। টুর্নামেন্টে থাকছে ক্রিকেট, ফুটবল ও ভলিবল। মাদক বিরোধী বার্তা দিতেই মেয়র কাপ। মাদক ব্যবহারের বিরুদ্ধে ভবিষ্যৎ প্রজন্মকে বার্তা দিলেন সৌরভও। মাদকমুক্ত দেশ গড়তে এই টুর্নামেন্টের মধ্য দিয়ে প্রচার চালানো হবে। সৌরভও মনে করেন, দুই বাংলা মিলে অনেক কিছু করা যায়। এ জন্য নতুন এই ভাবনা শুরুর ওপর গুরুত্ব দেন তিনি। মাদক মুক্ত বাংলা গড়তে খেলাধুলাকে সবচেয়ে আগে গুরুত্ব দিতে হবে বলেও জানান সৌরভ।

ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুসম্পর্ক অজানা নয়। ভারতীয় ক্রিকেট দল প্রথম গোলাপী বলে দিন-রাতের টেস্ট খেলে বাংলাদেশের বিরুদ্ধেই। কলকাতার ইডেন গার্ডেন্সে সেই ম্যাচে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এ বার বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ভুললেন না সৌরভ। সস্ত্রীক দেখা করলেন শেখ হাসিনার সঙ্গে। ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন।