Pakistan Cricket Team: ৯২’র পুনরাবৃত্তি? ফাইনালের আগে পূর্বসূরীর বার্তা তাতাচ্ছে বাবরদের

আর পাঁচটা পাকিস্তানের নাগরিকের মতোই বাবরদের সাফল্যে খুশি ক্রিকেটার টার্নড রাজনীতিবিদ ইমরান খান।

Pakistan Cricket Team: ৯২'র পুনরাবৃত্তি? ফাইনালের আগে পূর্বসূরীর বার্তা তাতাচ্ছে বাবরদের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 6:00 AM

ইসলামাবাদ: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) ফিনিক্স পাখির মতো জ্বলে উঠেছে তাঁর দেশ। চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে হারের পর জিম্বাবোয়ের বিরুদ্ধে লজ্জার হার। মুখ লুকিয়ে অস্ট্রেলিয়া থেকে লাহোরের বিমান ধরার কথা যাঁদের, সেই বাবর আজম অ্যান্ড কোং কিছুটা ভাগ্য ও শেষ দুটি ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের জেরে টি-২০ বিশ্বকাপের শেষ ল্যাপে পৌঁছে গিয়েছে। নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠার দিন পাকিস্তানিদের খুশি উপচে পড়ছিল। আর পাঁচটা পাকিস্তানের নাগরিকের মতোই বাবরদের সাফল্যে খুশি ক্রিকেটার টার্নড রাজনীতিবিদ ইমরান খান (Imran Khan)। পাকিস্তানের প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ও দেশটির একসময়ের শাসকের উপর সম্প্রতি বন্দুকবাজ হামলা চালায়। পায়ে গুলি লেগে এখন শয্যাশায়ী ইমরান। শারীরিক কষ্টে কিছুটা হলেও প্রলেপ দিয়েছে বাবরদের (Babar Azam) ফাইনালে ওঠা। ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক অনুজদের উদ্দেশে পাঠালেন বার্তা। মেলবোর্নের ফাইনালের ইংলিশ চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার আগে পূর্বসূরীর বার্তা তাতাচ্ছে সবুজ বাহিনীকে। কী লিখেছেন ইমরান? জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

১৯৯২ সালের ওডিআই বিশ্বকাপের সঙ্গে এবারের অনেক মিল পাওয়া গিয়েছে। সেবার টুর্নামেন্ট সূচনার সময় ঘূণাক্ষরেও বোঝা যায়নি, চ্যাম্পিয়ন হয়ে ফিরবে পাকিস্তান। অস্ট্রেলিয়াতে বাবরদের অবস্থাটাও তেমনই। ধুঁকতে ধুঁকতে সেমিফাইনালে ওঠে তারা। আবার ১৯৯২ সালের মতোই নিউজিল্যান্ডকে সেমিতে হারিয়ে ফাইনালের পথ পরিষ্কার করেছে বাবর বাহিনী। চলতি বিশ্বকাপে ভুস করে বাবরদের জেগে ওঠা কি ইমরানকে তিন দশক আগের কথা মনে করিয়ে দিচ্ছে? নয়তো শারীরিক যন্ত্রণার মধ্যেও ম্যাচের আগে ও পরে জাতীয় দলকে শুভেচ্ছা জানাতেন না। কিউয়িদের বিরুদ্ধে বাবররা সেমিফাইনাল ম্যাচ জিততেই টুইটারে ভেসে ওঠে ইমরানের বার্তা। উত্তরসূরীদের উদ্দেশ্য করে লিখলেন, “দুরন্ত পারফরম্যান্সের জন্য তোমাদের অভিনন্দন।”

ফাইনালেও ১৯৯২ সালের পুনরাবৃত্তি। সেবারও ইমরান খানের পাকিস্তানের সামনে ছিল গ্রাহাম গুচের ইংল্যান্ড। ১৩ নভেম্বর একলাখি মেলবোর্নে জমজমাট ফাইনাল। বাবর কি সেদিন হতে পারবেন তিন দশক আগেপ ‘ইমরান খান’? অপেক্ষার মাত্র কয়েকদিন।