ভয়ডরহীন ক্রিকেট খেলো, বিরাটমন্ত্রে মুগ্ধ গিল

শুভমনের দাবি, "খেলা নিয়ে কথা বললেই, বিরাট ভাই সবসময় বলে ভয়ডরহীন ক্রিকেট খেলো।ক্রিকেটেরে টেকনিকের বাইরে অধিনায়ক অনেক বেশি কথা বলে মানসিকতা নিয়ে।ব্যাটিং করতে যাওয়ার সময় সেই উপদেশগুলো ইতিবাচক মানসিকতা তৈরি করে।"

ভয়ডরহীন ক্রিকেট খেলো, বিরাটমন্ত্রে মুগ্ধ গিল
বিরাট মন্ত্রে মুগ্ধ গিল
Follow Us:
| Updated on: May 24, 2021 | 3:15 PM

নয়াদিল্লিঃ ভয়ডরহীন ক্রিকেট (CRICKET)খেলো। ম্যাচ খেলো মন খুলে। ড্রেসিংরুম থেকে মাঠে নামার আগে এই কথাগুলোই যেন আত্মবিশ্বাস কয়েকগুণ বাড়িয়ে দেয় শুভমন গিলের(SHUBHMAN GILL)। ভারতীয়(INDIA) ক্রিকেটের নতুন সেনসেশনের দাবি, ক্যাপ্টেন(CAPTAIN) কোহলির(VIRAT KOHLI) এই পেপটকই যেন ভারতীয় ক্রিকেটের তরুণ প্রজন্মের কাছে সবচেয়ে বড় মোটিভেশন।

বরাবরই মাঠে আগ্রাসী অধিনায়ক হিসেবে পরিচিত বিরাট। দলের বাকিদের মধ্যেও সেই আগ্রাসন ছড়িয়ে দেন। আগ্রাসী বিরাটকে দেখে যে অনুপ্রাণিত হন তাঁর দলের জুনিয়ররা, তা শুভমন গিলের মন্তব্যেই স্পষ্ট। মুম্বইতে কোয়ারেন্টিনে থাকার মাঝে এক সাক্ষাৎকারে শুভমনের দাবি, “খেলা নিয়ে কথা বললেই, বিরাট ভাই সবসময় বলে ভয়ডরহীন ক্রিকেট খেলো।ক্রিকেটেরে টেকনিকের বাইরে অধিনায়ক অনেক বেশি কথা বলে মানসিকতা নিয়ে।ব্যাটিং করতে যাওয়ার সময় সেই উপদেশগুলো ইতিবাচক মানসিকতা তৈরি করে।”

সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এখন সেই নিয়ে প্রস্তুতি শুরু হয়েছে শুভমন গিলের। ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে একেবারেই নজর কাড়তে পারেননি এই ওপেনার।  তবে এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ফের নিজেকে মেলে ধরতে মরিয়া শুভমন। ঠিক যেমনটা নিজেকে প্রমা করেছিলেন গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে। সেই সিরিজেই টেস্ট অভিষেক হয় শুভমনের। প্রথম টেস্টে লজ্জার হারের পর ভারত যে দুরন্ত কামব্যাক করে, সেক্ষেত্রে যথেষ্ট অবদান ছিল শুভমনের চওড়া ব্যাটের।