Virat Kohli-MS Dhoni: ধোনি বোলার, কোহলি কিপার; সেই টেস্ট ম্যাচ মনে পড়ে? রইল ভিডিয়ো

Virat Kohli Keeping MS Dhoni Bowling: সেই ম্যাচে বিরাট কোহলিও বোলিং করেছিলেন। মনে রাখার মতো দৃশ্য টি-ব্রেকের পর। ক্রিজে নিউজিল্যান্ডের তৎকালীন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম ও কিপার ব্র্যাডলি ওয়াটলিং। ৩৫০ প্লাস রানের জুটি গড়েছিলেন তাঁরা। বোলিংয়ে মহেন্দ্র সিং ধোনি। আর সেই সময় কিপিংয়ের দায়িত্ব সামলালেন বিরাট কোহলি। ম্যাকালামকে একটি ইয়র্কারও দেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেটে সেই ম্যাচেই শেষ বার বোলিং করেছিলেন মহেন্দ্র সিং ধোনি।

Virat Kohli-MS Dhoni: ধোনি বোলার, কোহলি কিপার; সেই টেস্ট ম্যাচ মনে পড়ে? রইল ভিডিয়ো
আন্তর্জাতিক ক্রিকেটে সেই ম্যাচেই শেষ বার বোলিং করেছিলেন মহেন্দ্র সিং ধোনি।Image Credit source: Screengrab
Follow Us:
| Updated on: Dec 02, 2023 | 10:00 AM

কলকাতা: বিরাট কোহলি ব্যাটিং করছেন, এ আর নতুন কী! তেমনই মহেন্দ্র সিং ধোনি কিপিং করবেন সেটাই প্রত্যাশিত। ব্যতিক্রমী কিছু ঘটলে? ক্রিকেট প্রেমীদের কাছে সেই ঘটনাগুলো স্মরণীয় হয়ে ওঠে। দীর্ঘ সময় মনে থেকে যায়। পরবর্তীতে সেগুলোই হয়ে ওঠে নস্ট্যালজিয়া। বর্তমান ভারতীয় দলে বিরাট কোহলিকে বোলিং করতে দেখলে গ্যালারি উন্মাদনায় মাতে। তেমনই জসপ্রীত বুমরা যখন টেস্টে স্টুয়ার্ট ব্রডের মতো পেসারকে একের পর এক বাউন্ডারি মারেন, সেগুলিও উপভোগ্য হয়ে ওঠে। তবে মনে পড়ে কি মহেন্দ্র সিং ধোনি বোলিং করছেন এবং উইকেটের পিছনে বিরাট কোহলি! বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports– এর এই প্রতিবেদনে।

সদ্য শেষ হয়েছে ওয়ান ডে বিশ্বকাপ। লিগ পর্বে বাংলাদেশের বিরুদ্ধে চোট পান হার্দিক পান্ডিয়া। তাঁর সেই ওভার কমপ্লিট করেন বিরাট কোহলি। বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে বোলিংয়ে দেখে গ্যালারিতে সে কী উন্মাদনা। বাকি ম্যাচগুলিতেও গ্যালারি থেকে আওয়াজ উঠতে শুরু করে বিরাট কোহলিকে বোলিং দেওয়ার জন্য। টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়ও ইডেনে দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সেই ঘটনা তুলে ধরেন। একাদশে ষষ্ঠ বোলারের বিকল্প প্রশ্নে বিরাটকে নিয়ে মজা করে বলেন, ‘আমাদের রং ফুটেড ভয়ঙ্কর ইনসুইং বোলার আছে তো!’

লিগ পর্বে ওয়াংখেড়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ওয়ার্ম আপ করতেও দেখা যায় বিরাটকে। যদিও শ্রীলঙ্কা মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যাওয়ায় বিরাটকে আর বোলিং করানোর সুযোগ হয়নি। তবে লিগের শেষ ম্যাচে গ্যালারির প্রত্যাশা পূরণ হয়েছিল। বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বোলিং করেন বিরাট কোহলি। শুধু তাই নয়, স্পেলের দ্বিতীয় ওভারে ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডসের উইকেটও নেন বিরাট। সে কী সেলিব্রেশন। বোর্ডে ৪০০ প্লাস রান থাকায় সূর্যকুমার যাদব, শুভমন গিলরাও বোলিং করেন। বোলিংয়ে আসেন খোদ অধিনায়ক রোহিত শর্মাও। তাঁর নেওয়া উইকেটেই নেদারল্যান্ডস ইনিংস শেষ হয়। এ তো গেল টাটকা ঘটনা। একটু অতীতে ফেরা যাক।

সেই ২০১৪ সাল। নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দ্বিতীয় টেস্টটি ছিল। সেই ম্যাচেই তৈরি হয় নস্ট্যালজিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে ধোনিকে বোলিং করতে বহুবারই দেখা গিয়েছে। তেমনই বিরাট কোহলিকেও। শুধু তাই নয়, বিরাট কোহলি কিন্তু কিপিংও করেছেন অনেক ম্যাচেই। যদিও সেটা কিছু সময়ের জন্য। কিন্তু ধোনি বোলিং করছেন আর উইকেটের পিছনে বিরাট কোহলি! এ দৃশ্য ফ্রেমবন্দী করে রাখার মতোই। ওয়েলিংটনে সেটাই হয়েছিল।

সেই ম্যাচে বিরাট কোহলিও বোলিং করেছিলেন। মনে রাখার মতো দৃশ্য টি-ব্রেকের পর। ক্রিজে নিউজিল্যান্ডের তৎকালীন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম ও কিপার ব্র্যাডলি ওয়াটলিং। ৩৫০ প্লাস রানের জুটি গড়েছিলেন তাঁরা। বোলিংয়ে মহেন্দ্র সিং ধোনি। আর সেই সময় কিপিংয়ের দায়িত্ব সামলালেন বিরাট কোহলি। ম্যাকালামকে একটি ইয়র্কারও দেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেটে সেই ম্যাচেই শেষ বার বোলিং করেছিলেন মহেন্দ্র সিং ধোনি।