Mohammed Shami : প্র্যাক্টিসে যোগ দিলেন রোহিতের সেরা অস্ত্র

IND vs AUS, WTC FINAL 2023 : পার্পল ক্যাপ জয়ের পর সামিও স্বীকার করে নিয়েছিলেন, টেস্ট ম্যাচের লাইন লেন্থেই সাফল্য। লন্ডনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্ততিও শুরু করে দিলেন সামি। ওভালে আইসিসি ট্রফি জয়ের স্বপ্ন পূরণে সামির ওপর অনেক দায়িত্ব।

Mohammed Shami : প্র্যাক্টিসে যোগ দিলেন রোহিতের সেরা অস্ত্র
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 5:58 PM

লন্ডন : টিম ইন্ডিয়া এখন টেস্ট মোডে। বুধবার শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। উদ্বোধনী সংস্করণের পর টানা দ্বিতীয় বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত। খেলা হবে ডিউক বলে। জসপ্রীত বুমরা না থাকায় ভারত পেস বোলিং আক্রমণের দিক থেকে কিছুটা পিছিয়ে। সেই ঘাটতি ঢাকতে ভরসা মহম্মদ সামি। চিরাচরিত সেই প্রবাদের মতো বললে, ‘বন্যেরা বনে সুন্দর, সামি রেড বলে’। টেস্ট ক্রিকেটের প্রথম সেশনে সামি বোলিং করছেন, এই ভাবনাও ব্যাটারদের কাছে আতঙ্কের। টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতীয় স্কোয়াডে রয়েছেন মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, শার্দূল ঠাকুর, জয়দেব উনাদকাটরা। পেস বোলারদের তালিকা দীর্ঘ। কিন্তু অধিনায়ক রোহিত শর্মার মূল ভরসা যে মহম্মদ সামি, এ বিষয়ে সন্দেহ নেই। বিস্তারিত রইল TV9Bangla Sports -এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিধ্বংসী ফর্মে ছিলেন সামি। গুজরাট টাইটান্সের এই পেসার ২৮টি উইকেট নিয়ে জিতেছেন পার্পল ক্যাপ। এর মধ্যে ১৭টি উইকেট নিয়েছেন পাওয়ার প্লে-তে। আইপিএলের ইতিহাসে পাওয়ার প্লে-তে এক মরসুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির এখন সামির দখলে। মহম্মদ সামির এটিই সেরা মরসুম। গত মরসুমে নিয়েছিলেন ২০টি উইকেট। যা ছিল তাঁর সর্বাধিক। এ বারের আইপিএলে তাঁর ঝুলিতে ২৮টি উইকেট। টি-টোয়েন্টির মতো ব্যাটারদের জন্য অ্যাডভান্টেজের টুর্নামেন্টে সামির সাফল্যের রহস্য কী?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেললেও সামির মাথায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ফলে বোলিংয়ে টেস্ট ফরম্যাটের লাইন-লেন্থেই ভরসা রেখেছেন। হঠাৎ কিছু শর্টপিচ ডেলিভারিতে বিব্রত করেছেন। বাকি পেসারদের মতো অতিরিক্ত বৈচিত্র দেখাতে যাননি। জোর দিয়েছেন সঠিক লাইন লেন্থে। পার্পল ক্যাপ জয়ের পর সামিও স্বীকার করে নিয়েছিলেন, টেস্ট ম্যাচের লাইন লেন্থেই সাফল্য। লন্ডনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্ততিও শুরু করে দিলেন সামি। ওভালে টেস্টের ফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ভারতের আইসিসি ট্রফি জয়ের স্বপ্ন পূরণে সামির ওপর অনেক দায়িত্ব।