Yuvraj Singh: রোহিত-বিরাটের অবসর নেওয়া উচিত? যুবরাজ সিং যা বলছেন…

Virat Kohli-Rohit Sharma: রোহিত এবং বিরাট দু-জনের বয়সই প্রায় এক। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁরা কতটা কার্যকর হতে পারেন, এই নিয়ে জল্পনা থাকেই। যুবরাজ সিং কিন্তু এই দু-জনকে গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেই চিহ্নিত করছেন। বরং, ভারতের বিশ্বকাপ ভাগ্য নির্ভর করছে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের উপর, এমনই মত যুবরাজের। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার ওয়েবসাইটে যুবরাজ সিং এই প্রসঙ্গেই নানা কথা বলেছেন। এমনকি রোহিত-বিরাটের ভবিষ্যৎ নিয়েও বড় মন্তব্য যুবির।

Yuvraj Singh: রোহিত-বিরাটের অবসর নেওয়া উচিত? যুবরাজ সিং যা বলছেন...
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 7:51 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাবেন বিরাট কোহলি? কী হবে তাঁর ভূমিকা! এমন নানা প্রশ্নই উঠছে। স্কোয়াড ঘোষণা যে কোনও সময়ই হতে পারে। নেতৃত্ব নিয়ে অবশ্য কোনও জল্পনা নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন রোহিত শর্মাই। কোনও বিশাল চমক না থাকলে খেলবেন বিরাট কোহলিও। জসপ্রীত বুমরার জায়গা নিয়েও কোনও সন্দেহ নেই। বাকি স্কোয়াড এখনও নিশ্চিত নয়। বিশ্বকাপে রোহিত-বিরাটের ভূমিকা সম্পর্কে খোলসা করলেন দেশের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং।

রোহিত এবং বিরাট দু-জনের বয়সই প্রায় এক। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁরা কতটা কার্যকর হতে পারেন, এই নিয়ে জল্পনা থাকেই। যুবরাজ সিং কিন্তু এই দু-জনকে গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেই চিহ্নিত করছেন। বরং, ভারতের বিশ্বকাপ ভাগ্য নির্ভর করছে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের উপর, এমনই মত যুবরাজের। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার ওয়েবসাইটে যুবরাজ সিং এই প্রসঙ্গেই নানা কথা বলেছেন। এমনকি রোহিত-বিরাটের ভবিষ্যৎ নিয়েও বড় মন্তব্য যুবির।

বিশ্বকাপের পরই কি অবসর নেওয়া উচিত দুই কিংবদন্তি রোহিত, বিরাটের? যুবরাজ বলছেন, ‘বয়স বাড়লে ফর্ম নিয়ে কম আলোচনা হয়। লোকে বয়স নিয়ে আলোচনা করতেই বেশি পছন্দ করে। সকলেই ফর্ম ভুলে যায়। এই দু-জন দুর্দান্ত প্লেয়ার। অবসরের সিদ্ধান্ত ওদের উপর ছাড়া উচিত বলেই মনে করি। টি-টোয়েন্টি ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের অবশ্যই দেখতে চাইব। তবে ওয়ান ডে ও টেস্ট ফরম্যাটে অভিজ্ঞ প্লেয়ারদের চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আরও তরুণ ক্রিকেটার দলে আসুক, পরবর্তী বিশ্বকাপের জন্য তাদের তৈরি করা হোক।’