বিরাট কোহলি

বিরাট কোহলি

ভারত তো বটেই বিশ্ব ক্রিকেটের সেরা মুখ বিরাট কোহলি। ব্যাট হাতে একাধিক রেকর্ড ভেঙে চলেছেন গত এক দশক ধরে। সচিন তেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির রেকর্ডও তিনি ভাঙবেন, এমনই বিশ্বাস ক্রিকেট মহলের। ওয়ান ডে ক্রিকেটে সচিনের ৪৯টা সেঞ্চুরির রেকর্ড ইতিমধ্যে ভেঙে ৫০টা সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট। টেস্টেও তাঁর নামের পাশে ২৯টা সেঞ্চুরি। টি-টোয়েন্টিতেও করেছেন ১টি সেঞ্চুরি। মোট ৮০টা সেঞ্চুরি করে ফেলেছেন কেরিয়ারে। শুধু ক্রিকেটই নয়, তরুণ প্রজন্মেও বিরাটের প্রভাব অত্যন্ত গভীর। ইন্সটাগ্রাম ও টুইটারে যে কারণে তাঁকে অনেকেই ফলো করেন। বিশ্বের খেলার দুনিয়ায় লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো প্রভাব জনপ্রিয়তা রয়েছে বিরাটের।

Read More

Virat Kohli: আইপিএলে ‘সেরা মরসুম’ ছাপিয়ে যেতে পারেন বিরাট কোহলি! দাবি অজি তারকার

IPL 2024, RR vs RCB: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এক মরসুমে সর্বাধিক রানের রেকর্ড বিরাট কোহলির দখলেই। ২০১৬ মরসুমে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন বিরাট কোহলি। টিমকে ফাইনালেও নিয়ে গিয়েছিলেন। ১৬ ম্যাচে করেছিলেন ৯৭৩ রান। এর মধ্যে চারটি সেঞ্চুরিও ছিল। ফাইনালে উঠলেও ট্রফি জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এ বার দুর্দান্ত ছন্দে বিরাট কোহলি।

Virat Kohli: তোমার অভাব তো আমিই মেটাচ্ছি, কাকে দেখে হঠাৎ উচ্ছ্বসিত বিরাট?

RCB, IPL: ১৭তম আইপিএলে আরসিবির মতো প্রত্যাবর্তন কোনও টিম করতে পারেনি। টানা ৬টি ম্যাচ জিতে প্লে অফের যোগ্যতা অর্জন করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আগামিকাল এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নামবে আরসিবি।

T20 WC: টি-২০ বিশ্বকাপে দাপট বিরাটের, কত বার জিতেছেন প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার?

আর মাত্র ১২ দিন পর শুরু হবে কুড়ি-বিশের বিশ্বকাপ। ২০ টি টিম এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে। তার আগে এক ঝলকে ছবিতে দেখে নিন এখনও অবধি হওয়া টি-২০ বিশ্বকাপের ৮টি সংস্করণে প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন কারা? তালিকায় বিরাটের দাপট চোখে পড়ার মতো। তিনি কতবার জিতেছেন এই পুরস্কার। রইল ছবিতে।

IPL 2024: কেকেআরের গন্তব্য আমেদাবাদ, জেনে নিন প্লে-অফের সূচি

IPL 2024 Playoffs: সূচি অনুযায়ী প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচ হবে আমেদাবাদে। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়াম অর্থাৎ চিপকে। পয়েন্ট টেবলে শীর্ষস্থান আগেই নিশ্চিত করেছিল কলকাতা নাইট রাইডার্স। রবিবার ছিল ডাবল হেডার। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংস।

Yash Dayal: ‘এখন কেমন লাগছে মা?’, ফাইনাল ওভার শেষেই ভিডিয়ো কল যশ দয়ালের

IPL 2024, RCB vs CSK: স্নায়ুর চাপ সামলে ম্যাচ জেতান যশ, অঙ্ক মিলিয়ে প্লে-অফও নিশ্চিত করে আরসিবি। যশের এই কামব্যাক সকলের কাছেই প্রেরণা হয়ে দাঁড়ায়। গত বছর ছেলেকে বিধ্বস্ত অবস্থায় দেখে মায়ের মনও কেঁদেছিল। এমন একটা দুরন্ত ওভারের পর মায়ের কথাই যে প্রথম মনে পড়বে, এ আর অস্বাভাবিক কী! ম্যাচ শেষ হতেই মা-কে ভিডিয়ো কল করেন যশ।

IPL 2024: RCB-র ইমপ্যাক্ট প্লেয়ার হয়ে নামতে চান ক্রিস গেইল, বললেন…

Chris Gayle: ইয়েলোব্রিগেডকে হারানোর পর আরসিবির ড্রেসিংরুমে হাজির হয়েছিলেন ক্রিস গেইল। আরসিবির প্লে অফে ওঠার জন্য গেইলও সেলিব্রেশনে মেতে ওঠেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সোশ্যাল মিডিয়া সাইট X এ ক্রিস গেইলের একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে।

IPL 2024: ধোনির ছক্কায় জিতেছে RCB! ডিকে ফাঁস করলেন এ কোন রহস্য?

RCB vs CSK: আসলে শনিবার রাতে একখানা পেল্লাই ছয় মেরেছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তার পরের বলেই অবশ্য ধোনি আউট হয়ে যান। চেন্নাই সুপার কিংসকে (CSK) ২৭ রানে হারানোর পর আরসিবির (RCB) ড্রেসিংরুমে ডিকে বলেন, 'ধোনির ওই ছয়টাই...'।

IPL 2024: ধোনির ধৈর্য্যের সীমা ভাঙল, কোহলি-ডু’প্লেসিদের সঙ্গে হাত না মিলিয়েই ছাড়লেন মাঠ; ভিডিয়ো নিয়ে চর্চা তুঙ্গে

Watch Video: চিন্নাস্বামীতে আইপিএলের ম্যাচে চেন্নাই সুপার কিংসকে শনিবার রাতে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সোশ্যাল মিডিয়ায় এ বার মহেন্দ্র সিং ধোনির এক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, ম্যাচের শেষে আরসিবির ক্রিকেটারদের সঙ্গে হাত না মিলিয়ে মাঠ ছাড়েন ধোনি। কিন্তু কেন?

RCB: ভোর ৩টে-তেও কোহলি ম্যানিয়ায় মেতে বেঙ্গালুরু, সেলিব্রেশনে ডুবে RCB ভক্তরা

Watch Video: শনি-রাতের আইপিএল ম্যাচের পর চেন্নাই সুপার কিংসের অনুরাগীদের মন ভারাক্রান্ত ছিল। আর তার ঠিক উল্টোটা ছিল আরসিবি ভক্তদের মনে। এত ফুর্তি, এত খুশিতে আরসিবির অনুরাগীদের মরসুমের শুরুর দিকে দেখা যায়নি।

Yash Dayal: ঈশ্বরের প্ল্যান… আরসিবির নায়ক যশকে স্যালুট কেকেআরের রিঙ্কুর

Rinku Singh: রিঙ্কু সিং এবং যশ দয়াল একসঙ্গে উত্তরপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেন। সতীর্থ ভালো খেলায় প্রশংসা করতে কোনও কার্পন্য করেননি আলিগড়ের ছেলে রিঙ্কু সিং। এর আগে যশ দয়াল বলেছিলেন, রিঙ্কু সিং শুধু তাঁর বন্ধু নন, তিনি তাঁর ভাইও।