Copa America 2021: মেসির ওপর ভরসা করেই শেষ চারের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা

প্রতিপক্ষ ইকুয়েডরকে (Ecuador) মোটেই হাল্কা ভাবে নিচ্ছেন না কোচ স্কালোনি। এই ইকুয়েডর শেষ ম্যাচেই ব্রাজিলকে রুখে দিয়েছে। তাই সতর্ক থাকছেন স্কালোনি।

Copa America 2021: মেসির ওপর ভরসা করেই শেষ চারের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা
Copa America 2021: মেসির ওপর ভরসা করেই শেষ চারের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 9:02 PM

কোপা (Copa America) অভিযানে চিলির কাছে আটকে গেলেও, ধীরে ধীরে ছন্দ খুঁজে পেয়েছে আর্জেন্টিনা (Argentina)। চলতি টুর্নামেন্টে জয়ের হ্যাটট্রিকও করে ফেলেছেন মেসিরা। এ বার শুরু আসল লড়াই। নকআউট পর্ব।

রবি ভোরে মাঠে নামছেন মেসিরা (Lionel Messi)। টানা ১৭ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। প্রতিপক্ষ ইকুয়েডরকে (Ecuador) মোটেই হাল্কা ভাবে নিচ্ছেন না কোচ স্কালোনি। এই ইকুয়েডর শেষ ম্যাচেই ব্রাজিলকে রুখে দিয়েছে। তাই সতর্ক থাকছেন স্কালোনি।

ক্লাব পর্যায়ে ভুরি ভুরি ট্রফি থাকলেও আন্তর্জাতিক পর্যায়ে এখনও ট্রফি নেই লিওনেল মেসির। এ বারে সেই অপবাদই ঘোচানোর পালা এলএম টেনের। ট্রফি জয়ের স্বপ্নে নিজের লক্ষ্যও স্থির করে ফেলেছেন। চলতি টুর্নামেন্টে বেশ ছন্দে আছেন আর্জেন্টাইন সুপারস্টার। ৪ ম্যাচে ৩ গোল আর ২টো অ্যাসিস্ট। মেসির উপর ভরসা করেই শেষ আটের বাধা অতিক্রম করতে চাইছেন স্কালোনি।

আর্জেন্টিনা ও ইকুয়েডর এখনও পর্যন্ত মুখোমুখি হয়েছে ৩৬ বার। আর্জেন্টিনা জিতেছে ২১ বার। ইকুয়েডরের জয় ৫ বার। ম্যাচ অমীমাংসিত ১০ বার। ২০২০-তে প্রাক বিশ্বকাপে শেষ সাক্ষাতে ১-০ জেতে আর্জেন্টিনা।

ইকুয়েডরের বিরুদ্ধে এগারো জনের দলে খেলবেন লো সেলসো। ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো এখনও ১০০ শতাংশ ফিট নন। ম্যাচের আগেই রোমেরোকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্কালোনি। রোমেরো আনফিট থাকলে রক্ষণে ওটামেন্ডির সঙ্গী হবেন পেজেল্লাই।

ইকুয়েডরের ফুটবলাররা মাঠে প্রচুর দৌড়ায়। আক্রমণও বেশ শক্তিশালী। তাই কাউন্টার অ্যাটাকে গোল করার রাস্তা খুঁজছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি।

আরও পড়ুন: COPA AMERICA 2021: সেমিফাইনালে ব্রাজিল, লালকার্ড জেসুসের