COPA AMERICA 2021: সেমিফাইনালে ব্রাজিল, লালকার্ড জেসুসের

  প্যাকোয়েতার গোলের সেলিব্রেশনের জের কাটতে না কাটতেই ব্রাজিল শিবিরে অঘটন। উঁচু বল রিিসিভ করতে গিয়ে একেবারে উড়িয়ে চিলির মেনার বুকে সজোরে লাথি মারেন ব্রাজিলের তারকা গ্যাব্রিয়েল জেসুস। সঙ্গে সঙ্গে লালকার্ড দেখান রেফারি।ম্যাচের মাত্র ৪৮ মিনিটে ১০জনে হয়ে যায় ব্রাজিল।

COPA AMERICA 2021: সেমিফাইনালে ব্রাজিল, লালকার্ড জেসুসের
ফুটবল না কুংফু? এই লাথির জন্যই লালকার্ড দেখে জেসুস। ম্যাচের ৪৮ মিনিটে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 8:09 AM

রিওডি জেনেইরোঃ গোটা ম্য়াচে গোল ছাড়া দৃষ্টিনন্দন তেমন কিছুই নেই। দ্বিতীয়ার্ধ জুড়ে চলল কড়া ট্যাকল আর ধাক্কাধাক্কি। কোপা আমেরিকার(COPA AMERICA 2021) দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে সেরা দুই দল মুখোমুখি হয়েছিল। ব্রাজিল(BRAZIL) ও চিলি(CHILIE)। চিত্তাকর্ষক ম্যাচের অপেক্ষায় থাকা ফুটবলপ্রেমীরা হতাশ হলেন। তবে ব্রাজিল সমর্থকদের মুখে চওড়া হাসি।৪৮ মিনিটে ১০জন হয়েও কোপা আমেরিকায় চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল তিতের(TITE) দল। ম্যাচের একমাত্র গোলদাতা প্যাকোয়েতা(PAQUETA)।

প্রথমার্ধে কয়েকটি ভাল মুভ বা গোলের হাফ চান্স তৈরি হওয়া ছাড়া তেমন উল্লেখযোগ্য কিছুই ছিলনা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে দুই দলই নেমেছিল নিজেদের উজজাড় করে দিতে। ব্রাজিল কোচ তিতের একটি পরিবর্তনই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। এদিন শুরু থেকেই একদম অফফর্মে ছিলেন ফির্মিনহো।দ্বিতীয়ার্ধের শুরুতে তঁকে বসিয়েই নামানো হয় প্যাকোয়েতাকে।আর তাতেই কেল্লাফতে। চিলির বক্সে নেইমারের থেকে পাস। গোল করতে ভুল করেননি প্যাকোয়েতা।

প্যাকোয়েতার গোলের সেলিব্রেশনের জের কাটতে না কাটতেই ব্রাজিল শিবিরে অঘটন। উঁচু বল রিিসিভ করতে গিয়ে একেবারে উড়িয়ে চিলির মেনার বুকে সজোরে লাথি মারেন ব্রাজিলের তারকা গ্যাব্রিয়েল জেসুস। সঙ্গে সঙ্গে লালকার্ড দেখান রেফারি।ম্যাচের মাত্র ৪৮ মিনিটে ১০জনে হয়ে যায় ব্রাজিল। এরপর ব্রাজিলের লড়াই ছিল গোল ধরে রাখার। কারন ১০জনে ব্রাজিলকে পেয়ে চিলির আক্রমণের ঝড় বাড়তে থাকে। নেইমাররাও কাউন্টার অ্যাটাকে চিলির ডিফেন্সকে চাপে ফেলতে শুরু করে। এর মাঝেই চলতে থাকে ভিদাল,মেডেলদের কড়া ট্যাকল ও ধাক্কাধাক্কি। উত্তেজনা ছিল চরমে।

গোটা ম্যাচে চিলি একবারও গোলের ইতিবাচক সুযোগ তৈরি করতে পারেনি। বরং ব্রাজিল চিলির বক্সের বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রিকিক পায়। গোলের মুখ অবশ্য খুলতে পারেননি নেইমার-থিয়াগো সিলভারা। এদিন পরিসংখ্যান বলছে, বল পজেশনে ব্রাজিলের থেকে অনেকটাই দাপট ছিল চিলির। ম্যাচে প্রায় ৫৯% ছিল চিলিরই।অবশেষে ১-০ গোলে ম্যাচ জিতে শেষ চারে সেলেকাওরা।

অন্য কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে প্যারাগুয়েকে হারিয়ে শেষ চারে পেরু।ম্যাচের নির্ধারিত সময়ে খেেলার স্কোর ছিল ৩-৩। টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট কাটে পেরু।