Cristiano Ronaldo: রোনাল্ডো কি আবার ফিরতে চলেছেন জুভেন্তাসে?

Cristiano Ronaldo: রোনাল্ডো কি আবার ফিরতে চলেছেন জুভেন্তাসে?
Cristiano Ronaldo: রোনাল্ডো কি আবার ফিরতে চলেছেন জুভেন্তাসে?

রোনাল্ডো বরাবরই প্রথম সারির ক্লাবেই খেলেছেন, যে ক্লাব চ্যাম্পিয়ন্স লিগ খেলে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগ খেলবে না, জানার পর থেকেই বলা হচ্ছিল, সিআর সেভেন অন্য ক্লাবে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 23, 2022 | 5:25 PM

লন্ডন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) কি আবার ফিরতে চলেছেন ইতালিয়ান ফুটবলে? আবার জুভেন্তাসের (Juventus) হয়ে খেলতে দেখা যাবে তাঁকে? এমনই শোনা যাচ্ছে। রিয়াল মাদ্রিদ থেকেই জুভেন্তাসে গিয়েছিলেন সিআর সেভেন। কিন্তু টিমকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি। তুরিনের ক্লাবে শেষ দিকে বিতর্কে পড়েছিলেন রোনাল্ডো। ওই ক্লাব ছেড়েই ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) আসেন। যে ক্লাব থেকে এক সময় উত্থান হয়েছিল তাঁর, সেই ক্লাবের হয়েও সাফল্য পাননি। ইংলিশ প্রিমিয়ার লিগে পারফর্ম করলেও টিম চ্যাম্পিয়ন হতে পারেনি। শুধু তাই নয়, লিগ টেবলে প্রথম চারে না থাকার কারণে চ্যাম্পিয়ন লিগে আগামী মরসুমে খেলতে দেখা যাবে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। রোনাল্ডো বরাবরই প্রথম সারির ক্লাবেই খেলেছেন, যে ক্লাব চ্যাম্পিয়ন্স লিগ খেলে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগ খেলবে না, জানার পর থেকেই বলা হচ্ছিল, সিআর সেভেন অন্য ক্লাবে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছে। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবের সঙ্গে আরও এক বছর চুক্তি রয়েছে তাঁর। বয়স যতই ৩৭ হোক, ছন্দে রয়েছেন তিনি। আর সেই কারণেই আবার জুভেন্তাসে ফিরতে চলেছেন, এমনই বলা হচ্ছে।

রোনাল্ডোর ম্যানেজার জর্জে মেন্দেস নিজেই কথা চালাতে শুরু করেছেন জুভেন্তাসের সঙ্গে। ঘটনা হল, তুরিনের ক্লাব কিন্তু জর্জের প্রস্তাব উড়িয়ে দেয়নি। তবে কিছু প্রশ্ন থেকে যাচ্ছে। প্রথম কথা হল, যতই ৩৭ বছরের রোনাল্ডো দারুণ ফর্মে থাকুন, তাঁর বিপুল মাইনের বেশ খানিকটা কমাতে হবে। এরই মধ্যে আবার ম্যাঞ্চেস্টারে রোনাল্ডোরই সতীর্থ পল পোগবা আবার তুরিনের ক্লাবে ফেরার চেষ্টা করছেন। ফলে বিকল্প হাতে রয়েছে জুভের।

এরিক টেন হ্যাগ কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই রোনাল্ডোকে নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। পর্তুগিজ তারকার গুণমুগ্ধ ভক্ত হলেও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নতুন কোচ কিন্তু বুঝতে পারছেন, ক্লাবকে সাফল্য দিতে হলে নতুন করে সাজাতে হবে টিম। সেই কারণেই ভবিষ্যতের দিকে তাকিয়ে এমন একটা টিম তৈরি করার চেষ্টা চালাচ্ছেন, যারা দীর্ঘমেয়াদী সাফল্য দেবে। এই ভাবনা থেকেই রোনাল্ডোর প্রতি আগ্রহ হারাতে পারেন নতুন কোচ। তা ছাড়া রোনাল্ডো যে টিমেই থাকেন, তাঁর এবং বাকি টিমের জন্য মাঠ ও মাঠের বাইরে আলাদা নিয়ম রাখতে হয়। এরিক তা চাইছেন না।

এই খবরটিও পড়ুন

সব কথা মাথায় রেখেই রোনাল্ডো অন্য কিছু ভাবতে চাইছেন। আর তাই তাঁর জুভেন্তাসে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA