Europa Conference League : লজ্জা! হেরে বিপক্ষ টিমের ফুটবলারদের পরিবারের উপর চড়াও ভক্তরা!

Chaos in Football Stadium : নজিরবিহীন আক্রমণের মুখে পড়ে হতবাক হয়ে যায় ওয়েস্টহ্যামের ফুটবলারদের পরিবাররা।

Europa Conference League : লজ্জা! হেরে বিপক্ষ টিমের ফুটবলারদের পরিবারের উপর চড়াও ভক্তরা!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 5:21 PM

আলকামার: ইউরোপা কনফারেন্স লিগের (Europa Conference League) সেমিফাইনালে লজ্জার দৃশ্য। ম্যাচ ছিল এজে আলকামার এবং ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মধ্যে। ম্যাচটি ০-১ ব্যবধানে হেরে ফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে আলকামার। ঘরের মাঠে সেমিফাইনালে হার হজম হয়নি এজে আলকামার সমর্থকদের (AZ Alkmaar vs West Ham United)। ম্যাচ শেষে বিপক্ষ ফুটবলারদের পরিবার ও বন্ধুদের উপর চড়াও হয় একে আলকামার সমর্থকরা। ফুটবল মাঠে ঝামেলা নতুন নয়। কিন্তু ফুটবলারদের পরিবারের উপর হামলা চালানোর ঘটনা খুব একটা দেখা যায় না। এমন নজিরবিহীন আক্রমণের মুখে পড়ে হতবাক হয়ে যায় ওয়েস্টহ্যামের ফুটবলারদের পরিবাররা। ম্যাচের শেষ বাঁশি বাজার পর AZ Alkmaar-এর ফ্যানরা ওয়েস্ট হ্যামের ফুটবলারদের পরিবারের জন্য সংরক্ষিত জায়গায় ঢুকে পড়েন। মারমুখী জনতা দেখে অবাক হয়ে যান ওয়েস্ট হ্যামের ফুটবলাররা। পরিবারের সদস্যদের বাঁচাতে বিলবোর্ড টপকে স্ট্যান্ডে ঢুকে পড়েন মিখাইল অ্যান্টোনিও, সেইড বেনরামা, অ্যারন ক্রেসওয়েল, ফ্লিন ডাউনেসের মতো ওয়েস্ট হ্যামের ফুটবলাররা। এই ঘটনায় ইউরোপা কনফারেন্স লিগ ঘিরে ব্যাপক সমালোচনা চলছে।

বৃহস্পতিবার রাতে এজে আলকামারের ঘরের মাঠ AFAS-তে ইউরোপা কনফারেন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে নামে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ম্যাচের প্রথম লেগে ১-২ ব্যবধানে পিছিয়ে ছিল আলকামার। ভারতীয় সময় বৃহস্পতিবার রাতে এজে আলকামার বনাম ওয়েস্ট হ্যামের মধ্য়ে সেমিফাইনাল ম্যাচটির নির্ধারিত সময়ে ফলাফল ছিল ০-০। ম্যাচের সংযুক্তি সময়ে গোল করে বাজিমাত করে ওয়েস্ট হ্যাম। পাবলো ফোরনালসের গোলে ১ গোলে ম্যাচ জিতে যায় ওয়েস্ট হ্যাম। দুই লেগ মিলিয়ে ১-৩ ব্যবধানে ফাইনালে পৌঁছে গিয়েছে দলটি। প্রিমিয়র লিগের দলটি তাদের ৪৭ বছরের ইতিহাসে এই প্রথম ইউরোপিয়ান প্রতিযোগিতার ফাইনালে উঠল। কিন্তু শেষ মুহূর্তে গোলে হার সহ্য হয়নি এজে আলকামার সমর্থকদের। শেষ বাঁশি বাজতেই নিজেদের আসন ছেড়ে ওয়েস্ট হ্যাম ফুটবলারদের পরিবারের উপর হামলা করতে ঝাঁপিয়ে পড়েন তাঁরা। ফুটবলারদের পরিবার ও বন্ধু বান্ধবদের জন্য সংরক্ষিত বক্সে ঢুকে পড়েন সমর্থকরা।

ওয়েস্ট হ্যামের কোচ ডেভিড মোয়েসের ৮৭ বছরের বৃদ্ধ বাবা সে দিন মাঠে উপস্থিত ছিলেন। পরিবারের নিরাপত্তা নিয়ে চিন্তিত মোয়েস জানিয়েছেন, ঘটনায় কেউ জখম হননি। তিনি বলেন, “কী ঘটনা থেকে পরিস্থিতি এমন উত্তপ্ত হয়ে যায়, তা বলতে পারব না। এটুকু বলতে পারি, ফুটবলাররা ওই ঘটনায় জড়িয়ে পড়েছিল, কারণ ওটা ছিল পরিবারের লোকজনদের বসার জন্য বিশেষ জায়গা। বেশিরভাগ ফুটবলারদের পরিবার এবং বন্ধুবান্ধবরা উপস্থিত ছিলেন।”