COPA AMERICA 2021 : ইকুয়েডরের সঙ্গে ড্র নেইমারহীন ব্রাজিলের

 এদিন নেইমার, গ্যাব্রিয়েল জেসুসদের জায়গা হয়েছিল রিজার্ভ বেঞ্চে। অ্যালিসন ও মার্কুইনোস ছাড়া প্রথম একাদশের কোন ফুটবলারই এদিন ছিলেন না প্রথম একাদশে। কারন আগেই কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই।

COPA AMERICA 2021 : ইকুয়েডরের সঙ্গে ড্র নেইমারহীন ব্রাজিলের
গোলের পর ব্রাজিলের মিলিতাও। তবে আনন্দ বেশিক্ষণ স্থায়ী হল না
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2021 | 5:13 AM

ব্রাজিল- ১ ( মিলিতাও ৩৭’)

ইকুয়েডর- ১ (মেনা ৫৩’)

রিওডে জেনেইরাঃ কোপা আমেরিকায়(COPA AMERICA) গ্রুপের শেষ ম্যাচে ইকুয়েডরের(ECUADOR) সঙ্গে ১-১ গোলে ড্র ব্রাজিলের(BRAZIL)। প্রথমে তিতের(TITE) দল এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতায় ফেরে ইকুয়েডর। ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করেন মিলিতাও(MILITAO)। এদিন একঝাঁক প্রথম একাদশের ফুটবলারকে বিশ্রাম দিয়েছিলেন ব্রাজিল কোচ।

এদিন নেইমার, গ্যাব্রিয়েল জেসুসদের জায়গা হয়েছিল রিজার্ভ বেঞ্চে। অ্যালিসন ও মার্কুইনোস ছাড়া প্রথম একাদশের কোন ফুটবলারই এদিন ছিলেন না প্রথম একাদশে। কারন আগেই কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। তাই এদিন দ্বিতীয় সারির দলই নামিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। ম্যাচের শুরুতেই ক্যাসেডো চোট পেয়ে বেরিয়ে যাওয়ায় চাপে পড়ে ইকুয়েডর। ম্যাচের ৩৭ মিনিটে এভার্টনের ফ্রিকিক থেকে মাাথা ছুঁইয়ে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন মিলিতাও।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে  ইকুয়েডরের কর্নার প্রথমে হেড দিয়ে ক্লিয়ার করেন মিলিতাও। তবু ব্রাজিলের বক্স থেকে বল বেরোয়নি। ৩টি হেডে বল যায় মেনার পায়ে। ডানদিক থেকে গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান মেনা। এরপর ম্যাচে লিড নেওয়ার চেষ্টা করলেও কাজের কাজ করতে পারেনি ব্রাজিল।

অবশেষে ১-১ গোলে ম্যাচ ড্র করল ব্রাজিল।চলতি কোপা আমেরিকায় প্রথমবার ড্রয়ের মুখ দেখল তিতের দল।