East Bengal : ‘এটিকের মতো দল গড়তে হবে’, বোর্ড মিটিংয়ের আগে বিক্ষোভ ইস্টবেঙ্গল সমর্থকদের

Emami East Bengal: ব্রিটিশ কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনও বারবার ফুটবলারদের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। আগামী মরসুমে ভালো দল গড়া নিয়ে ইনভেস্টর ইমামি কর্তাদের সঙ্গে আলোচনায় ইস্টবেঙ্গল কর্তারা।

East Bengal : 'এটিকের মতো দল গড়তে হবে', বোর্ড মিটিংয়ের আগে বিক্ষোভ ইস্টবেঙ্গল সমর্থকদের
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 3:50 PM

কলকাতা : প্রতিটা মরসুম পেরোয়, চিত্রটা বদলায় না। ইনভেস্টর নিয়ে গত মরসুমের শুরুতে অনেক দামামা। ইস্টবেঙ্গলের আইএসএল খেলাই অনিশ্চিত হয়ে পড়েছিল ইনভেস্টর চলে যাওয়ায়। নতুন ইনভেস্টর হিসেবে ইমামিকে পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু দল গঠন নিয়ে চাপা অস্বস্তি ছিলই। অনেক দেরী করে দল গঠন প্রক্রিয়া শুরু হওয়ায় বাকিদের থেকে পিছিয়ে ছিল ইস্টবেঙ্গল। বাকিরা তত দিনে শক্তিশালী দল গড়ে নিয়েছিল। দেশি-বিদেশি ফুটবলারদের মান নিয়ে বারবার প্রশ্ন উঠেছিল। এমনকি ব্রিটিশ কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনও বারবার ফুটবলারদের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। আগামী মরসুমে ভালো দল গড়া নিয়ে ইনভেস্টর ইমামি কর্তাদের সঙ্গে আলোচনায় বসছেন ইস্টবেঙ্গল কর্তারা। মিটিং শুরুর আগেই ইস্টবেঙ্গল সমর্থকরা ইমামি হাউজের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের পরিষ্কার দাবি, ‘এটিকের মতো শক্তিশালী দল গড়তে হবে’। বিস্তারিত TV9bangla-য়।

বিক্ষোভকারীদের মধ্য়ে এক ইস্টবেঙ্গল সমর্থক স্লোগান দেন, ‘এটিকের মতো টিম তৈরি করে দিতে হবে, না হলে আইএসএল খেলছি না, খেলব না।’ বাকিরাও তাতে গলা মেলান। দীর্ঘ সময় ধরেই এই স্লোগান চলতে থাকে। দুই প্রধান ছাড়া আইএসএলের সাফল্য় ভাবাই যায় না। কিন্তু এটিকে মোহনবাগানের যা পারফরম্যান্স, আইএসএলে তার বিন্দুমাত্র দেখাতে পারেনি ইস্টবেঙ্গল। প্রতি মরসুমের আগেই ইনভেস্টর নিয়ে সমস্যা তৈরি হয়। ইনভেস্টর সমস্যা মিটলেও ততদিনে এতটাই দেরী হয়ে যায়, ভালো মানের ফুটবলাররা অন্য় দলে সই করে নেন। ইস্টবেঙ্গল ক্লাবের তরফে বুধবারই জানানো হয়েছিল, বাজেট বাড়ানো, ফুটবলারদের পারিশ্রমিক বাড়ানো নিয়ে ইনভেস্টরদের সঙ্গে আলোচনা করা হবে। আর্থিক বিনিয়োগ না বাড়ালে ভালো দল গড়া সম্ভব নয় এবং তাতে সাফল্যের প্রত্যাশাও বৃথা বলে জানিয়েছিল ইস্টবেঙ্গল।

ইনভেস্টরদের সঙ্গে আলোচনার পর সমস্য়ার কতটা সুরাহা হয় সেদিকেই নজর সমর্থকদের। আগামী মরসুমের জন্য় শক্তিশালী দল গড়তে ক্লাবের তরফে একটি প্রাথমিক তালিকাও পাঠানো হয়েছিল ইনভেস্টরদের। সেই তালিকা অনুযায়ী দল গঠন সম্ভব কিনা, তা নিয়েও আলোচনা হবে। আপাতত এই মিটিংয়ের দিকেই তাকিয়ে ইস্টবেঙ্গল সমর্থকরা।