দর্শক ফিরল ফুটবল মাঠে

অপেক্ষার অবসান। ফুটবল মাঠে আবার দর্শকদের উপস্থিতি। ইউরোপা লিগে আর্সেনালের (Arsenal) ম্যাচে, এমিরেটস স্টেডিয়ামে উপস্থিত ২০০০ দর্শক (Football Fans)

দর্শক ফিরল ফুটবল মাঠে
খেলা শেষে মাঠে উপস্থিত দর্শকদের ধন্যবাদ জানালেন আর্সেনাল ফুটবলাররা। ছবি সৌজন্যে - টুইটার (আর্সেনাল)
Follow Us:
| Updated on: Dec 04, 2020 | 2:31 PM

TV9 বাংলা ডিজিটাল – ২৭০ দিনের অপেক্ষার আবসান, আবার ফুটবল মাঠে দর্শকদের চেনা ছবি। সংখ্যায় কম হলেও উন্মাদনায় কোনও অংশে কম নয়। বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা লিগের ম্যাচে আর্সেনাল (Arsenal) মুখোমুখি হয়েছিল ব়্যাপিড ভিয়েনার। এমিরেটস স্টেডিয়ামে ২হাজার দর্শক (Football fans) প্রবেশের অনুমতি দিয়েছিল আর্সেনাল ক্লাব কতৃপক্ষ। সোশ্যাল ডিস্টেনসিং থেকে মাস্ক, কোভিড বিধি বজায় রেখে আবার ফুটবল মাঠে দর্শকরা। নিউ নরর্মালে সমর্থকদের ৪-১ গোলে জয় উপহার দিল গানার্সরা।

৬০ হাজার দর্শক ধরে এমিরেটস স্টেডিয়ামে। সেই সংখ্যার কাছে ২ হাজার দর্শক খুবই কম। কিন্তু শুরুটা যে হল। জুন মাসের পর থেকে ইংল্যান্ডের কোনও মাঠে দর্শকদের দেখা যায়নি। কোভিড বিধির জন্য দলের এফএ কাপ চ্যাম্পিয়ন হওয়া বা কমিউনিটি শিল্ড চ্যাম্পিয়ন হওয়া মাঠে বসে দেখতে পারেননি আর্সেনাল সমর্থকরা। সেই ক্ষতে কিছুটা হলেও প্রলেপ বৃহস্পতিবারের ম্যাচ। খেলা শেষে আর্সেনাল কোচ আর্তেতা বলেন, ‘আমি খুশি দর্শকরা মাঠে ফিরেছেন, তাঁরা অনেক পার্থক্য গড়ে দিতে পারেন।’ দর্শকরাও ধন্যবাদ জানালেন কোভিড যোদ্ধাদের।

আরও পড়ুন – প্রথম জয়ের খোঁজে বেঙ্গালুরু এফ সি

উয়েফা ইউরোপা লিগের দ্বিতীয় পর্বের টিকিট আগেই পাকা করেছে আর্সেনাল। বৃহস্পতিবার রাতে ছিল নিয়ম রক্ষার ম্যাচ। কিন্তু দর্শকদের উপস্থিতিতে বড় জয় তুলে নিল গানার্সরা। ইংল্যান্ডে আবার নতুন করে আরোপ করা হয়েছে বিধিনিশেষ। আর্সেনাল মাঠে দর্শক আনার অনুমতি পেলেও ম্যাঞ্চেস্টার বা বার্মিংহ্যামের মত শহরে এখনও সেই অনুমিত দেওয়া হয়নি। পরিস্থিতির উন্নতি না হলে সেই অনুমতি খুব সহজে মিলবে না। তবে আর্সেনালের মাঠে দর্শকদের উপস্থিতি কিছুটা হলেও আশার আলো জ্বালিয়ে দিল ফুটবল প্রমীদের মনে।