টি২০ বিশ্বকাপঃ ২৮শে জুন বিসিসিআইয়ের চূড়ান্ত সময়

সৌরভদের আবেদনে সাড়া দিয়ে আইসিসি জানায়, আগামি ২৮শে জুন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত জানাবার জন্য সময় দেওয়া হল বিসিসিআইকে।

টি২০ বিশ্বকাপঃ ২৮শে জুন বিসিসিআইয়ের চূড়ান্ত সময়
সৌরভদের চূড়ান্ত সময় আইসিসির
raktim ghosh

|

Jun 01, 2021 | 11:04 PM

মুম্বইঃ টি ২০ বিশ্বকাপ(T20 WORLD CUP) কি আয়োজন সম্ভব ভারতে? তা নিয়ে বিসিসিআইয়ের (BCCI)অনুরোধে সায় আইসিসির। মঙ্গলবার আইসিসির (ICC) বৈঠকে টি ২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর জন্য ২৮শে জুন অবধি সময়সীমা দেওয়া হল বিসিসিআইকে। ২৯শে মে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় সিদ্ধান্ত হয়, আইসিসির কাছে বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য ১ মাসের অতিরিক্ত সময়ের আবেদন জানাবে বিসিসিআই।

করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার গোটা দেশ।মানুষের মৃত্যু ঘটছে রোজ। সংক্রমণও কমলেও নিয়ন্ত্রণে আসেনি। এমতাবস্থায় দেশে টি২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব কিনা, তা নিয়ে মুম্বইয়ে(MUMBAI) গত ২৯শে মে বৈঠকে বসে বিসিসিআই। বিশেষ সাধারণ সভায় স্থির হয়, আগামি আইসিসির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও ১ মাস সময়ের জন্য আবেদন জানাবে বিসিসিআই। মঙ্গলরবার আইসিসির বৈঠকে বিসিসিআইয়ের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (SOURAV GANGULY)। বৈঠকে বিসিসিআই সভাপতি সৌরভ আবেদন করেন, ১ মাস অতিরিক্ত সময় দেওয়া হোক চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য। সৌরভদের আবেদনে সাড়া দিয়ে আইসিসি জানায়, আগামি ২৮শে জুন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত জানাবার জন্য সময় দেওয়া হল বিসিসিআইকে।

আইসিসির থেকে সময় পাওয়ায় সাময়িক স্বস্তিতে বোর্ড। বোর্ডের পক্ষ থেকে নজর রাখা হবে দেশের করোনা সংক্রমণের দিকে।

এদিকে এদিনের আইসিসির বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে-

ICC'S NEW FIXTURE

ফিরল চ্যাম্পিয়ন্স ট্রফি, সিদ্ধান্ত আইসিসির

  1. ১৬ দলের বদলের এবার টি২০ বিশ্বকাপ হবে ২০ দলের।২০টি দল নিয়ে টি ২০ বিশ্বকাপ হবে ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে। টুর্নামেন্টে মোট ৫৫টি ম্যাচ হবে।
  2.  ১০ দলের বদলের মোট ১৪টি দল নিয়ে হবে ৫০ ওভারের বিশ্বকাপ। আগামি ২০২৭ ও ২০৩১ সালে হবে ১৪টি দল নিয়ে বিশ্বকাপ। মোট ম্যাচের সংখ্যা হবে ৫৪টি।
  3.  ফের শুরু হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০২৫ ও ২০২৯ সালে হবে ৮ দলের চ্যাম্পিয়ন্স ট্রফি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla