East Bengal: আশা ছিল, আর আশা নেই; ইস্টবেঙ্গলের আইএসএল মরসুম শেষ…

ISL, East Bengal vs Punjab FC: টানা দু-ম্যাচ জিতে আত্মবিশ্বাসী ছিল ইস্টবেঙ্গল শিবির। পঞ্জাব এফসি প্রথম বার আইএসএলে খেলছে। প্রথম মরসুমেই নজর কাড়ল পঞ্জাব। গত ম্যাচে মোহনবাগানের কাছে মাত্র ১ গোলে হেরেছিল। কলকাতার আর এক প্রধানকে হারিয়ে প্লে-অফের দৌড় থেকে পুরোপুরি ছিটকে দিল শঙ্করলাল চক্রবর্তীর পঞ্জাব এফসি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচের ১৯ মিনিটে উইলমার জর্ডনের গোলে এগিয়ে যায় পঞ্জাব।

East Bengal: আশা ছিল, আর আশা নেই; ইস্টবেঙ্গলের আইএসএল মরসুম শেষ...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 10, 2024 | 9:25 PM

জোড়া জয়ে ইন্ডিয়ান সুপার লিগে রেকর্ড গড়েছিল ইস্টবেঙ্গল। নিজেদের রেকর্ড। এর আগে আইএসএলে কখনও টানা দু-ম্যাচ জেতেনি ইস্টবেঙ্গল। এ বারই প্রথম সেই রেকর্ড। সঙ্গে প্লে-অফের আশাও রেখেছিল ইস্টবেঙ্গল। তবে আর আশা নেই। এ মরসুমের মতো আইএসএল অভিযান শেষ লাল-হলুদের। শেষ মুহূর্ত অবধি প্লে-অফের লড়াইয়ে থাকতে হলে প্রথমত পঞ্জাব এফসিকে হারাতে হত। এর পর অঙ্ক ছিল। কিন্তু পঞ্জাব এফসির কাছে ১-৪ ব্য়বধানে হেরে আর কোনও অঙ্কই নেই।

টানা দু-ম্যাচ জিতে আত্মবিশ্বাসী ছিল ইস্টবেঙ্গল শিবির। পঞ্জাব এফসি প্রথম বার আইএসএলে খেলছে। প্রথম মরসুমেই নজর কাড়ল পঞ্জাব। গত ম্যাচে মোহনবাগানের কাছে মাত্র ১ গোলে হেরেছিল। কলকাতার আর এক প্রধানকে হারিয়ে প্লে-অফের দৌড় থেকে পুরোপুরি ছিটকে দিল শঙ্করলাল চক্রবর্তীর পঞ্জাব এফসি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচের ১৯ মিনিটে উইলমার জর্ডনের গোলে এগিয়ে যায় পঞ্জাব।

মরিয়া ম্যাচে সমতা ফেরাতে খুব বেশি সময় নেয়নি ইস্টবেঙ্গল। তরুণ ফুটবলার সায়ন ব্যানার্জির গোলে ঘুরে দাঁড়ায়। ২৫ মিনিটে সমতা ফেরালেও সেখান থেকে শুধুই হতাশা ইস্টবেঙ্গল শিবিরে। প্রথমার্ধের শেষ মুহূর্তে তালালের গোলে ফের এগিয়ে যায় পঞ্জাব এফসি। দ্বিতীয়ার্ধে পুরোপুরি পঞ্জাব এফসির দাপট। কার্ড সমস্যায় এই ম্যাচে ধারাবাহিক খেলা গোলরক্ষক প্রভসুখন গিল এবং অভিজ্ঞ মিডফিল্ডার সৌভিক চক্রবর্তীকে পায়নি ইস্টবেঙ্গল। তরুণ ফুটবলারদের নিয়ে মরিয়া লড়াই করা হল না কার্লেস কুয়াদ্রাতের। পঞ্জাবের হয়ে জোড়া গোল উইলমারের। আর একটি গোল লুকা মাচেনের।