ISL 2022-23 : আইএসএল ফাইনাল ঘিরে ফুটবল উৎসব, গোয়ায় যাবে এটিকে মোহনবাগান!

Football Carnival Goa: ফাইনালে বেঙ্গালুরু এফসির সামনে যেই থাকুক, কার্নিভালের জন্য় প্রস্তুত গোয়া। সমর্থকদের জন্য় অনেক চমক থাকবে। বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে এটিকে মোহনবাগান থাকলে, ফাইনাল যে আরও বড় উৎসবে পরিণত হবে এ বিষয়ে সন্দেহ নেই।

ISL 2022-23 : আইএসএল ফাইনাল ঘিরে ফুটবল উৎসব, গোয়ায় যাবে এটিকে মোহনবাগান!
Image Credit source: ISL
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 2:26 PM

কলকাতা: ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ফাইনালিস্ট বেঙ্গালুরু এফসি। সেমিফাইনালে শক্তিশালী মুম্বই সিটি এফসিকে হারিয়েছে তারা। প্রথম লেগের ম্য়াচে ১-০ জিতেছিল বেঙ্গালুরু এফসি। দ্বিতীয় লেগে রুদ্ধশ্বাস সমাপ্তি। পেনাল্টি শুটআউটে ৯-৮ ব্য়বধানে জয় বেঙ্গালুরুর। ফাইনালে তাদের প্রতিপক্ষ কে, তা ঠিক হবে আজ, সোমবার রাতে। সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্য়াচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও হায়দরাবাদ এফসি। প্রথম লেগের ম্য়াচ গোলশূন্য ছিল। দ্বিতীয় লেগে যে জিতবে সেই ফাইনালে। ঘরের মাঠে ম্য়াচ হওয়ায় কিছুটা হলেও অ্যাডভান্টেজ এটিকে মোহনবাগান। ফাইনালে বেঙ্গালুরু এফসির সামনে যেই থাকুক, কার্নিভালের জন্য় প্রস্তুত গোয়া। সমর্থকদের জন্য় অনেক চমক থাকবে। বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে এটিকে মোহনবাগান থাকলে, ফাইনাল যে আরও বড় উৎসবে পরিণত হবে এ বিষয়ে সন্দেহ নেই। বিস্তারিত TV9Bangla-য়।

হিরো ইন্ডিয়ান সুপার লিগ ফাইনালে দেশের সেরা দুই দল উঠবে, এ বিষয়ে সন্দেহ নেই। ভারতসেরা কে হবে, তার জন্য অপেক্ষা ১৮ মার্চের। ফতোরদা স্টেডিয়ামে ফাইনাল। ফাইনালে যে ফুটবলপ্রেমীরা উপস্থিত থাকবেন, তাঁদের সপরিবার ভরপুর বিনোদনের ব্যবস্থাও থাকছে ফাইনালের ভেনুতে। আগামী শনিবার, ফাইনালকে ঘিরে এক ফুটবল উৎসব হতে চলেছে। ফাইনালে কিক-অফের আগে দেখা যাবে মন ভরানো সুর ও রোমহর্ষক ছন্দে দেশ-বিদেশ মাতিয়ে রাখা বিখ্যাত ডিজে চেতস-এর পারফরম্যান্স। তাঁর সুপারহিট বলিউড ম্যাশ-আপের ছন্দে মেতে ওঠে এ দেশের যে কোনও পার্টি। তাঁর এই সুর-ছন্দের ম্যাজিক এ বার আইএসএল ফাইনালেও।

এই অনুষ্ঠানকে আরও আকর্ষণীয় করতে হাজির থাকছে গোয়ার এক নম্বর ব্যান্ড এ২৬। গোয়ার সঙ্গীতপ্রেমী জনতার হৃদকম্পন হয়ে উঠেছে এই ব্যান্ড। স্টেডিয়ামে উপস্থিত ফুটবলপ্রেমীদের স্থানীয় সুরের মুর্ছনায় মাতোয়ারা করে তোলার দায়িত্ব নিয়েছে এই বিখ্যাত ব্যান্ড। ফাইনালের ভেনুতে থাকবে ফুটবল-বিনোদনের ভরপুর সুযোগ। একটি ফিফা মোবাইল স্টল থাকবে স্টেডিয়ামে। ফুটবলপ্রেমীরা বিভিন্ন ইন্টারঅ্যাক্টিভ গেমসে অংশ নিতে পারবেন। একঝাঁক পুরস্কার জেতার সুযোগ থাকছে ফুটবলপ্রেমীদের। ‘হ্যামলিজ’ এর তরফ থেকেও রাখা হবে একটি গেম জোন। দুই জনপ্রিয় চরিত্র হ্যামলি ও হ্যাটি খুদেদের সঙ্গে হাসি-মজা-খুনসুটিতে মেতে উঠবে। বাচ্চাদের জন্য সেখানে থাকবে বাউন্সি ক্যাসল, বাবল আর্টিস্ট, জাগলার্স, বেলুন শুটিংয়ের মতো নানা রকম গেমস। শুধু গেমস, হইহুল্লোড়, আনন্দই নয়, থাকবে স্থানীয় ও দেশের নানা প্রান্তের সুস্বাদু খাবারের সম্ভারও। ফুটবলের আনন্দে মন ভরানোর পাশাপাশি সুস্বাদু খাবারে পেট ভরানোর সব রকম ব্যবস্থাও রাখা হচ্ছে এই কার্নিভালে। ফাইনাল শুরু হবে ৭.৩০ টা থেকে। ফুটবল উৎসব শুরু হয়ে যাবে বিকেল থেকেই।