Kylian Mbappe: রেকর্ড গড়া জার্সি উপহার দিলেন সন্তানহারা প্রতিপক্ষকে, এমবাপেকে কুর্নিশ

Kylian Mbappe’s heartwarming gesture: নান্তেসের বিরুদ্ধে পিএসজি জার্সিতে ২০১তম গোল করেন কিলিয়ান এমবাপে। ম্যাচের ৯২ মিনিটে সর্বাধিক গোলের এই রেকর্ড গড়েন পিএসজি তারকা। এত দিন পিএসজির সর্বাধিক গোল ছিল এডিনসন কাভানির। তিনি ক্লাবের হয়ে ২০০ গোল করেছিলেন। ম্য়াচ শেষে টানেলে ইগনাশিয়াস গানাগোকে রেকর্ড গড়ার সেই জার্সি উপহার দেন এমবাপে।

Kylian Mbappe: রেকর্ড গড়া জার্সি উপহার দিলেন সন্তানহারা প্রতিপক্ষকে, এমবাপেকে কুর্নিশ
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 5:54 PM

প্যারিস : মাঠে কেউ বা সতীর্থ আবার কেউ প্রতিপক্ষ। মাঠের বাইরে স্পোর্টসম্য়ানশিপ। এটাই তো কাম্য়। কিলিয়ান এমবাপে শুধু পারফরম্য়ান্সেই নয়, নিজের বিভিন্ন কাজের মাধ্য়মে মন জয় করে নেন। সেটা কাতার বিশ্বকাপে মরক্কো ম্যাচের পরই হোক বা বিভিন্ন সময় বিভিন্ন ভাবে। এ বার যেমন রেকর্ড গড়া জার্সি উপহার দিলেন প্রতিপক্ষকে। নান্তেসের বিরুদ্ধে ম্য়াচ ছিল পিএসজির। ফরাসি লিগে নান্তেসকে ৪-২ ব্য়বধানে হারিয়েছে পিএসজি। মেসি গোলের শুরু করেন। ম্য়াচের চতুর্থ গোল কিলিয়ান এমবাপের। পিএসজির ইতিহাসে সর্বাধিক গোলের নজির গড়েন ফরাসি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। ম্য়াচে নান্তেসের হয়ে একটি গোল ইগনাশিয়াস গানাগোর। সদ্য সন্তান হারিয়েছেন ক্যামেরুনের এই ফুটবলার। তাঁর শোকে সমব্য়াথী এমবাপে। ম্য়াচ শেষে তাঁর রেকর্ড গড়া জার্সি উপহার দিলেন প্রতিপক্ষ ফুটবলারকে। বিস্তারিত TV9Bangla-য়।

নান্তেসের বিরুদ্ধে পিএসজি জার্সিতে ২০১তম গোল করেন কিলিয়ান এমবাপে। ম্যাচের ৯২ মিনিটে সর্বাধিক গোলের এই রেকর্ড গড়েন পিএসজি তারকা। এত দিন পিএসজির সর্বাধিক গোল ছিল এডিনসন কাভানির। তিনি ক্লাবের হয়ে ২০০ গোল করেছিলেন। ম্য়াচ শেষে টানেলে ইগনাশিয়াস গানাগোকে রেকর্ড গড়ার সেই জার্সি উপহার দেন এমবাপে। কিছুদিন আগেই পাঁচ বছরের কন্যা সন্তানকে হারিয়েছেন গানাগো। অসুস্থতার কারণে মৃত্য়ু হয় তাঁর কন্য়ার। শোকের আবহেও পেশাদার ফুটবলারের দায়িত্ব এড়িয়ে যাননি গানাগো। পিএসজির বিরুদ্ধে তাঁর গোলে হারের ব্যবধান কমিয়েছেন গানাগো।

MBAPPE

পিএসজির হয়ে মাত্র ২৪৭ ম্য়াচেই রেকর্ড সংখ্যক গোল এমবাপের। এ প্রসঙ্গে ফরাসি তারকা বলেন, ‘ম্যাচের শেষ মুহূর্তে গোলটা পেয়েছি। খুবই ভালো লাগছে। পিএসজিতে খেলার সুযোগ পাওয়া আমার কাছে গর্বের। প্লেয়ার হিসেবে অনেকটাই উন্নতি করেছি। পিএসজিতে খেলা আমার কাছে স্পেশাল অনুভূতি। কোনও দিন যদি আমাকে জিজ্ঞাসা করা হত, এই রেকর্ড ভাঙতে পারব, আমি নিজেও বিশ্বাস করতাম না।’