Durand Cup 2021: ৮ বছর পর ফাইনালে মহমেডান, ট্রফির স্বপ্নে সাদা-কালো

হাড্ডাহাড্ডি সেমিফাইনালে বেঙ্গালুরু ইউনাইটেডকে ৪-২ গোলে হারাল সাদা-কালো। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিল মহমেডান।

Durand Cup 2021: ৮ বছর পর ফাইনালে মহমেডান, ট্রফির স্বপ্নে সাদা-কালো
Durand Cup 2021: ৮ বছর পর ফাইনালে মহমেডান, ট্রফির স্বপ্নে সাদা-কালো
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 10:28 PM

কলকাতা: ৮ বছর পর ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে মহমেডান স্পোর্টিং (Mohammedan SC)। হাড্ডাহাড্ডি সেমিফাইনালে বেঙ্গালুরু ইউনাইটেডকে ৪-২ গোলে হারাল সাদা-কালো। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিল মহমেডান।

প্রিয় দলের খেলা দেখতে যুবভারতীতে ভিড় জমিয়েছিলেন সাদা-কালো সমর্থকরা। মহমেডানের হয়ে গলা ফাটাতে হাজির ছিল লাল-হলুদ সমর্থকরাও। হাইভোল্টেজ ম্যাচের শুরুতেই অঘটন। ১ মিনিটেই গোল হজম করে বসে আন্দ্রে চের্নিশভের দল। মহমেডানে খেলে যাওয়া পেড্রো মানজির গোলে এগিয়ে যায় বেঙ্গালুরু। তবে ৭ মিনিটের মধ্যেই সমতায় ফেরছ সাদা-কালো। মার্কাস যোশেফের অনবদ্য গোলে যুবভারতীতে শুরু হয়ে যায় উচ্ছ্বাস। ৩৮ মিনিটে এগিয়ে যায় মহমেডান। মার্কাসের পাস থেকে গোল ফয়জল আলির (২-১)।

দ্বিতীয়ার্ধে পাল্লা দিয়ে লড়াই চালায় দুই দলই। তবে ৭৮ মিনিটে গোল হজম মহমেডানের। সঞ্জু প্রধানের নেওয়া কর্নার থেকে গোল করে বেঙ্গালুরু ইউনাইটেডকে সমতায় ফেরান সাদা-কালোর আরেক প্রাক্তনী কিংশুক দেবনাথ।

ম্যাচের রং তখনও বাকি ছিল। ইনজুরি টাইমে লাল কার্ড দেখেন পেড্রো। অতিরিক্ত সময় খেলা গড়ালেই শুরু থেকেই ১০ জনের বেঙ্গালুরুর ওপর ঝাঁপিয়ে পড়ে মার্কাস-নিকোলারা। ১০২ মিনিটেই তার সুফল পেল মহমেডান। ব্রেন্ডনের গোলে যুবভারতী জুড়ে তখন জান জান মহমেডান স্লোগান। গোল করে ঠিক মেসির ঢংয়ে জার্সি খুলে তা গ্যালারিতে দেখিয়ে সেলিব্রেশন করেন এই মিজো ফুটবলার। ম্যাচের একেবারে শেষ লগ্নে পেনাল্টি থেকে গোল করে মহমেডানের আনন্দ দ্বিগুণ করে দেন নিকোলা স্তোজানোভিচ।

ম্যাচ শেষে বেঙ্গালুরুর লুকা ম্যাজেনের সঙ্গে ঝামেলায় জড়ালেন মার্কাস। তবে আজকের এই আনন্দে সব কিছুই ঢাকা পড়ে গেল। ২০১৩ সালে সঞ্জয় সেনের হাত ধরে ডুরান্ড কাপ জিতেছিল মহমেডান। ৮ বছর পর আবার ট্রফির স্বপ্ন সাদা-কালোয়। রেড রোডের পাশের ক্লাবে বিরিয়ানির খুশবু উড়তে শুরু করে দিয়েছে।