MAR vs CRO Match Preview: রাশিয়া বিশ্বকাপে হিসেব পাল্টে দেওয়া ক্রেয়েশিয়ার আজ কাপ অভিযান শুরু

MAR vs CRO FIFA world Cup 2022: ২০১৮ রাশিয়া বিশ্বকাপের রানার্স টিম ক্রোয়েশিয়ার বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে আজ, বুধবার। প্রতিপক্ষ আফ্রিকার দেশ মরক্কো।

MAR vs CRO Match Preview: রাশিয়া বিশ্বকাপে হিসেব পাল্টে দেওয়া ক্রেয়েশিয়ার আজ কাপ অভিযান শুরু
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 23, 2022 | 8:15 AM

দোহা: ইউরোপের একটি ছোট দেশ ক্রোয়েশিয়া (Croatia)। কতগুলো অচেনা মুখ নিয়ে রাশিয়ায় একরাশ স্বপ্ন নিয়ে গিয়েছিল দেশটি। ক্রোয়েশিয়ার অতি বড় অনুরাগীও ফুটবল বিশ্বকাপের ফাইনাল খেলার কথা স্বপ্নে ভাবেননি। কিন্তু বাস্তবে সেটাই ঘটেছিল। দুরন্ত ফুটবল উপহার দিয়েছেন লুকা মদ্রিচরা। ট্রফির খুব কাছে পৌঁছেও হতাশ হয়ে ফিরতে হয়েছিল। বিশ্বকাপ ট্রফির কাছাকাছি পৌঁছাতে ঠিক কতটা পথ পেরোতে হয় তা ভালোমতোই জানেন মদ্রিচরা। তাই কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) গ্রুপ পর্ব থেকেই জয়গাঁথা বুনতে চান তাঁরা। বুধবার গতবারের রানার্স টিমের প্রথম ম্যাচ আফ্রিকার দেশ মরক্কোর বিরুদ্ধে।

মোট পাঁচবার বিশ্বকাপ খেলেছে ক্রোয়েশিয়া। পাঁচবারের মধ্যে তিনবারই ওপেনিং ম্যাচে হেরেছে তারা। গ্রুপ পর্ব থেকে এগোতে পারেনি। রাশিয়ায় ফাইনাল খেলা জ্বলাতকো ডালিচের দলে সেবারের চেনা মুখগুলি খুব কম। দেশের হয়ে ১৫৪টা ম্যাচ খেলে ফেলেছেন মদ্রিচ। এ বারের বিশ্বকাপেই শেষ বারের মতো দেখা যাবে তাঁকে। দেশকে আরও একবার সর্বোচ্চ সাফল্য দেওয়াই লক্ষ্য মদ্রিচের। বিশ্বকাপের আগে নেশনস লিগে গ্রুপের শীর্ষে উঠে এসেছে ক্রোয়েশিয়া। মরক্কো ম্যাচের আগে দলের স্ট্রাইকার মার্কো লিভাজা বলেন, আমাদের ম্যাচ বাই ম্যাচ এগোতে হবে। আমরা শুধুমাত্র মরক্কো ম্যাচের উপর ফোকাস করতে চাই। প্রথম ম্যাচে আমাদের একশো শতাংশ উজাড় করে দিতে হবে। রাশিয়ায় আমরা যে সাফল্য পেয়েছিলাম তা আরও একবার করে দেখানোর সুবর্ণ সুযোগ রয়েছে। তার আগে গ্রুপ পর্বের কাঁটা পার করার প্রয়োজন রয়েছে।

অন্যদিকে বেশ কয়েকবছর ধরে ফুটবল বিশ্বে তরতর করে এগোনো দলগুলির মধ্যে একটি হল মরক্কো। নিজেদের এই উন্নতির প্রমাণ গতবারের রানার্সদের বিরুদ্ধে ম্যাচ জিতে দিতে চায় মরক্কো। শেষ খেলা ছয়টি ম্যাচে মরক্কো জিতেছে ২টি ম্যাচে। ২টি ড্র এবং ২টি ম্যাচে হার। সাম্প্রতিক অতীতে দক্ষিণ আফ্রিকা, চিলি, জর্জিয়ার মতো দলের বিরুদ্ধে জয় এবং প্যারাগুয়ের বিরুদ্ধে ড্র করেছে তারা। ফিফা ব়্যাঙ্কিংয়ে ২২ নম্বরে থাকা মরক্কোর হেড কোচ ওয়ালিদ রেগ্রাগুই বলে দিচ্ছেন, গ্রুপ এফ থেকে বেলজিয়াম এবং ক্রোয়েশিয়া যে নকআউট পর্বে পা রাখবে এমন নিশ্চয়তা নেই। বুধবার রাশিয়া বিশ্বকাপের রানার্সদের চমকে দিতে চায় মরক্কো।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla