ISL Season 11: ভারতীয় দলের কোচ, ক্লাবেও আইএসএল মরসুম শুরু হার দিয়ে!

FC Goa vs Jamshedpur FC: ফিফা ক্রমতালিকায় ভারতের থেকে অনেক অনেক পিছিয়ে থাকা মরিসাসের বিরুদ্ধে ড্র দিয়ে শুরু হয়েছিল মানোলো অধ্যায়। দ্বিতীয় ম্যাচটি টুর্নামেন্টের ফাইনাল হয়ে দাঁড়ায়। সেই ম্যাচে সিরিয়ার কাছে হার। ভারতীয় ফুটবলে মানোলো অধ্যায়ের শুরুটা হয়েছিল হতাশায়। ক্লাবে ফিরেও একই পরিস্থিতি।

ISL Season 11: ভারতীয় দলের কোচ, ক্লাবেও আইএসএল মরসুম শুরু হার দিয়ে!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 17, 2024 | 11:26 PM

ইন্ডিয়ান সুপার লিগে নতুন মরসুম শুরু হল এফসি গোয়ার। প্রথম ম্যাচে তাদের সামনে ছিল জামশেদপুর এফসি। এই ম্যাচে বাড়তি আগ্রহের কারণ এফসি গোয়ার কোচ মানোলো মার্কোয়েজ। ইগর স্টিমাচ বিদায়ের পর ভারতের জাতীয় ফুটবল দলেরও কোচ করা হয়েছে মানোলোকে। ভারতীয় দলের কোচ হিসেবে তাঁর প্রথম অ্যাসাইনমেন্ট ছিল ইন্টারকন্টিনেন্টাল কাপ। ফিফা ক্রমতালিকায় ভারতের থেকে অনেক অনেক পিছিয়ে থাকা মরিসাসের বিরুদ্ধে ড্র দিয়ে শুরু হয়েছিল মানোলো অধ্যায়। দ্বিতীয় ম্যাচটি টুর্নামেন্টের ফাইনাল হয়ে দাঁড়ায়। সেই ম্যাচে সিরিয়ার কাছে হার। ভারতীয় ফুটবলে মানোলো অধ্যায়ের শুরুটা হয়েছিল হতাশায়। ক্লাবে ফিরেও একই পরিস্থিতি।

একই সঙ্গে ভারতীয় দল এবং এফসি গোয়ার কোচিং করাবেন মানোলো। তা নিয়ে ভারতীয় ফুটবলে বিস্তর আলোচনা হয়েছে। ভারতীয় ফুটবলে আগে এমনটা দেখা যায়নি। স্বাভাবিক ভাবেই ‘নতুন’ বিষয় নিয়ে আগ্রহ তুঙ্গে। ইন্ডিয়ান সুপার লিগে মানোলোর নতুন মরসুম শুরু হল জামশেদপুর এফসির কাছে হার দিয়ে। ঘরের মাঠে জামশেদপুর এফসির মুখোমুখি হয়েছিল এফসি গোয়া।

ফতোরদা স্টেডিয়ামে আর্মান্দো সাদিকুর গোলে এগিয়ে ছিল এফসি গোয়া। স্প্যানিশ কোচের সঙ্গে মস্তিষ্কের লড়াই ছিল ভারতীয় কোচ খালিদ জামিলের। বিভিন্ন ক্লাবেই কোচিং করিয়েছেন। এমনকি ইস্টবেঙ্গলের মতো ঐতিহ্যশালী ক্লাবেও কোচিং করিয়েছেন খালিদ জামিল। জাতীয় দলের কোচ হিসেবেও ভাবনায় ছিলেন। যদিও বিদেশি কোচেই আস্থা রাখে ফেডারেশন। সেই খালিদ জামিলের টিমই মার্কোয়েজের এফসি গোয়ার বিরুদ্ধে দুরন্ত প্রত্যাবর্তন করল।

এই খবরটিও পড়ুন

ম্যাচের ৭৪ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান হাভিয়ের সিভেরিও। তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার লক্ষ্যে অটল থাকেন খালিদ জামিল। বেশ কিছু পরিবর্তন করেন। এর মধ্যে মাস্টারস্ট্রোক হয়ে দাঁড়ায় জর্ডন মারেকে নামানোটা। ইনজুরি টাইমে সুপার সাব মারের গোলেই এফসি গোয়াকে ২-১ ব্যবধানে হারায় খালিদ জামিলের জামশেদপুর এফসি।