ফাউলারের সান্তা হয়ে লাল-হলুদের মশাল জ্বালালেন স্টেইনম্যান

চেন্নাইয়ান এফসি-র সঙ্গে ড্র করে লিগ তালিকার ১০ নম্বরে উঠে এল লাল-হলুদ। ৭ ম্যাচে ৩ পয়েন্ট এসসি ইস্টবেঙ্গলের।

ফাউলারের সান্তা হয়ে লাল-হলুদের মশাল জ্বালালেন স্টেইনম্যান
গোলের পর স্টেইনম্যানের উচ্ছ্বাস। ছবি-আইএসএল।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 10:37 PM

TV9 বাংলা ডিজিটাল: চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে দু’বার পিছিয়ে পড়েও ড্র করল এসসি ইস্টবেঙ্গল। বক্সিং ডে-তে ভাস্কোর তিলক ময়দানে ক্রিভেলারো-সিলভেস্টারদের বিরুদ্ধে দুরন্ত লড়াকু ফুটবল খেলে মূল্যবান ১ পয়েন্ট ছিনিয়ে নিল লাল-হলুদ। জার্মান মিডিও মাত্তি স্টেইনম্যানের জোড়া গোলের সুবাদে বছরের শেষ ম্যাচে খালি হাতে ফিরতে হল না ফাউলারকে। চেন্নাইয়ান এফসির সঙ্গে ২-২ গোলে ম্যাচ ড্র করল এসসি ইস্টবেঙ্গল। তবে ড্র করলেও রক্ষণের দুর্বলতা ফের ভোগাল মশাল বাহিনীকে। ৭টি ম্যাচ গড়িয়ে গেলেও স্কট নেভিল-ড্যানি ফক্সদের রোগ সারাতে পারলেন না ফাউলার।

কেরালা ব্লাস্টার্স ম্যাচের দল অপরিবর্তিত রেখেই প্রথম এগারো সাজিয়েছিলেন রবি ফাউলার। অন্যদিকে চেন্নাইয়ান এফসির প্রথম এগারোয় সুযোগ করে নেন রহিম আলি। গত ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে পরিবর্ত হিসাবে মাঠে নেমেই জসূচক গোল করেছিলেন এই বঙ্গসন্তান। খেলার প্রথমার্ধের ১৩ মিনিটেই এগিয়ে যায় চেন্নাইয়িন এফসি। স্কট নেভিল আর সুরচন্দ্র সিংকে বোকা বানিয়ে ছাংতেকে গোলের ঠিকানা লেখা পাস বাড়ান সিলভেস্টার। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন লালরিনজোয়ালা ছাংতে। গোল হজমের সময় স্কট নেভিল-ড্যানি ফক্সদের দেখা যায় নীরব দর্শকের ভূমিকায়।

৩০ মিনিটে গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন এসসি ইস্টবেঙ্গলের জ্যাক মাঘোমা। ৩৭ মিনিটে দিনের সহজতম সুযোগটি নষ্ট করেন মহম্মদ রফিক। রফিকের জন্য বল সাজিয়ে দিয়েছিলেন মাত্তি স্টেইনম্যান। চেন্নাইয়ান এফসির গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। ম্যাচে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন মহম্মদ রফিক।প্রথমার্ধে ব্যবধান বাড়াতেও পারত চেন্নাইয়িন এফসি। লাল-হলুদ বক্সে বেশ কয়য়েকবার আক্রমণের ঝড় তোলেন ক্রিভেলারো, সিলভেস্টাররা। ভাগ্য সহায় থাকায় আর গোল হজম করতে হয়নি এসসি ইস্টবেঙ্গলকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জেজে আর রোহেন সিংকে মাঠে নামান রবি ফাউলার। ৫৯ মিনিটে এসসি ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান মাত্তি স্টেইনম্যান। বিকাশ জাইরুর নেওয়া কর্নার থেকে নিখুঁত হেডে গোল করে ম্যাচের ফল ১-১ করেন এই জার্মান মিডিও। যদিও ৫ মিনিট বাদে ফের গোল হজম করে এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদ রক্ষণের ভুলের সুযোগ নিয়ে চেন্নাইয়ান এফসিকে ২-১ গোলে এগিয়ে দেন রহিম আলি। এক্ষেত্রেও গোলের ঠিকানা লেখা পাস বাড়ান সেই সিলভেস্টার। ৬৬ মিনিটে সিলভেস্টারের নিশ্চিত গোল বাঁচান দেবজিত মজুমদার।

আরও পড়ুন:আইএফএ সচিবের পদত্যাগে তুমুল বিতর্ক ময়দানে

৬৮ মিনিটে ফের খেলায় ফেরে এসসি ইস্টবেঙ্গল। পরিত্রাতা সেই স্টেইনম্যান। বিকাশ জাইরুর কর্নার থেকে হেড করেন ড্যানি ফক্স। চেন্নাইয়িন গোলরক্ষক বিশাল কেইথ প্রথমে সেভ করলেও ফিরতি বল পেয়ে গোল করে দলকে রক্ষা করেন স্টেইনম্যান। ৭৯ মিনিটে স্কোরলাইন ৩-২ করার সুবর্ণ সুযোগ পেয়ে গিয়েছিলেন সিলভেস্টার। মিলন সিংয়ের ভুলে দেবজিতকে একা পেয়েও বল বাইরে মারেন সিলভেস্টার। এরপর পেন্ডুলামের মতো দুলতে থাকে ম্যাচের ভাগ্য। দুই দলই বেশ কয়েকবার গোলের কাছে পৌঁছে তা কাজে লাগাতে ব্যর্থ হয়। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে ড্র করেই বছরটা শেষ করল এসসি ইস্টবেঙ্গল। ৭ ম্যাচে  ৩পয়েন্ট নিয়ে টেবিলের দশ নম্বরে লাল-হলুদ ব্রিগেড। মরশুমে প্রথমবার লড়াকু ফুটবল খেলতে দেখা গেল মশাল বাহিনীকে। দু’বার পিছিয়ে পড়েও লাল-হলুদের সান্তা হয়ে মশাল জ্বালালেন স্টেইনম্যান।