ভারতীয় দলে নতুন মুখ

টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখেই ভারতীয় দলে সুযোগ দেওয়া হল ৩ নতুন মুখকে।

ভারতীয় দলে নতুন মুখ
ভারতীয় দলে নতুন মুখ
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 12:22 PM

চেন্নাই: ভারতীয় দলে এ বার নতুন মুখ। এই নতুন মুখরা অবশ্য আইপিএলের (IPL) সুবাদে সকলের কাছেই পরিচিত। সেই আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে নজর কাড়ার জন্যই সুযোগ মিলল জাতীয় দলে। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলে জায়গা পেলেন উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিষান, সূর্যকুমার যাদব এবং অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়া। ১২ মার্চ থেকে আহমেদাবাদে শুরু ভারত-ইংল্যান্ড টি-২০ সিরিজ।

ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে। ১৯ জনের দল বাছাই করেছে নির্বাচক কমিটি। টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখেই ভারতীয় দলে সুযোগ দেওয়া হল ৩ নতুন মুখকে। এছাড়াও টি-২০ দলে ফিরলেন ঋষভ পন্থ, বরুণ চক্রবর্তী, টি নটরাজন, অক্সর প্যাটেল এবং ভুবনেশ্বর কুমার।

ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএলে নজরকাড়া পারফরম্যান্সের পরও জাতীয় দলে এতদিন জায়গা পাননি সূর্যকুমার যাদব। এ বার তাঁর স্বপ্ন সত্যি হতে চলেছে। জাতীয় দলে ডাক পেয়ে উচ্ছসিত সূর্যকুমার বলেছেন, “আমি নির্বাক হয়ে গেছি। আমি কী বলব বুঝতে পারছি না। আমার কঠোর পরিশ্রমের ফল এ বার পেলাম। এই দিনটার জন্য আমি দীর্ঘদিন অপেক্ষা করেছিলাম। আমি ভীষণ আগ্রহের সঙ্গে অপেক্ষা করছি নীল জার্সি পরে মাঠে নামার জন্য।”

হরিয়ানার ছেলে রাহুল তেওয়াটিয়া বিশ্বাসই করতে পারছেন না যে তিনি সত্যিই ভারতীয় দলে ডাক পেয়েছেন। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে নজর কেড়েছিলেন অলরাউন্ডার রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি২০ দলে সুযোগ পেয়ে গিয়েছেন সেই সুবাদেই।

আরও পড়ুন: ২২ বছর পর অ্যানফিল্ডে ডার্বি জিতল এভার্টন

গত আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ঝোড়ো ব্যাটিং করে হইচই ফেলে দিয়েছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিষান। মধ্যপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে ৯৪ বলে ১৭৩ রানের অসাধারণ ইনিংস খেলে ফের নজর কেড়েছেন ইশান। তিনিও ডাক পেয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে।

গত আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের জন্য সকলের নজর কেড়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী। সেই সুবাদে ডাক পেয়েছিলেন অস্ট্রেলিয়া সফরের টি-২০ দলে। কিন্তু চোটের কারণে সরে দাঁড়াতে হয়। এ বার তাঁকেও দলে ফেরানো হল।

ভারতের টি-২০ স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধওয়ান, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), যুজবেন্দ্র চহাল, বরুণ চক্রবর্তী, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রাহুল তেওয়াটিয়া, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নভদীপ সাইনি ও শার্দুল ঠাকুর।