Paralympics 2024: সোনার মুখ থেকে রুপো মনীশ নারওয়ালের, প্যারিসে উজ্জ্বল ভারত

Manish Narwal: পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ১ ইভেন্টের ফাইনালে নেমেছিলেন বছর ২৩ এর মনীশ নারওয়াল। তাঁর সঙ্গে কোরিয়ান শুটারের হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ অবধি রুপোতে থামেন হরিয়ানার ফরিদাবাদের মনীশ।

Paralympics 2024: সোনার মুখ থেকে রুপো মনীশ নারওয়ালের, প্যারিসে উজ্জ্বল ভারত
সোনার মুখ থেকে রুপো মনীশ নারওয়ালের, প্যারিসে উজ্জ্বল ভারতImage Credit source: X
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 6:27 PM

কলকাতা: প্যারিস থেকে এল ফের সুখবর। শুক্র-বিকেলে প্যারিস প্যারালিম্পিকে (Paris Paralympics 2024) ভারতের তেরঙ্গা উড়িয়েছিলেন অবনী লেখারা। সেই শুরু, এখনও অবধি পরপর ৪ পদক এল ভারতীয় শিবিরে। প্যারিসের শুটিং রেঞ্জ থেকে এর আগে সোনা ও ব্রোঞ্জ পেয়েছিলেন ভারতের দুই মহিলা প্যারা অ্যাথলিট। এ বার সেখান থেকে রুপো পেলেন মনীশ নারওয়াল (Manish Narwal)। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ১ ইভেন্টের ফাইনালে নেমেছিলেন বছর ২৩ এর মনীশ। তাঁর সঙ্গে কোরিয়ান শুটারের হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ অবধি রুপোতে থামেন হরিয়ানার ফরিদাবাদের মনীশ।

কোয়ালিফিকেশন রাউন্ডে ৫ নম্বরে শেষ করেছিলেন মনীশ নারওয়াল। ফাইনালে শুরু থেকেই প্রথম পাঁচে ছিলেন ভারতীয় প্যারা শুটার। একটা সময় এক নম্বরেও উঠেছিলেন। কিন্তু শেষ অবধি শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না। ২৩৪.৯ পয়েন্ট অর্জন করে রুপো পেয়েছেন মনীশ। শুটিং থেকে প্যারা গেমসে এটি ভারতের তৃতীয় পদক। এৎ আগে টোকিও প্যারালিম্পিকে মিক্সড ৫০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতেছিলেন মনীশ।

এই খবরটিও পড়ুন

প্যারালিম্পিকের দ্বিতীয় দিন মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং SH1 ইভেন্টে প্রথমে সোনা জেতেন অবনী লেখারা এবং ব্রোঞ্জ পান মোনা আগরওয়াল। এরপর প্যারিস প্যারা গেমস থেকে ভারতকে তৃতীয় পদক দেন প্রীতি পাল। প্যারিস প্যারালিম্পিকে অ্যাথলেটিক্স থেকে দেশকে প্রথম পদক এনে দিয়েছেন প্রীতি। তিনি মেয়েদের ১০০ মিটার টি৩৫ ফাইনালে ১৪.২১ সেকেন্ডে রেস শেষ করেন। এবং পেয়েছেন ব্রোঞ্জ।