ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট টিমে ফিরলেন বিরাট-ইশান্ত-রাহুল

ভারতীয় দলের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে থাকছেন বাংলার অভিমন্যু ইশ্বরন।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট টিমে ফিরলেন বিরাট-ইশান্ত-রাহুল
দলে ফিরলেন কোহলি। ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Jan 19, 2021 | 7:17 PM

মুম্বই: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের কয়েক ঘণ্টার মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথম দুটো টেস্টের জন্য টিম ঘোষণা করল বিসিসিআই। প্রত্যাশা মতোই টিমে ফিরলেন বিরাট কোহলি। স্বাভাবিক ভাবে তিনিই ক্যাপ্টেন। চোট কাটিয়ে ফিরছেন জশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, লোকেশ রাহুল। ভারতীয় দলের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে থাকছেন বাংলার অভিমন্যু ইশ্বরন।

টিম থেকে বাদ পড়লেন ব্রিসবেন টেস্টে অভিষেক হওয়া টি নটরাজন। গাব্বায় প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। হ্যামস্ট্রিং চোটে ব্রিসবেন টেস্টে বল করতে না পারা নভদীপ সাইনিকেও বাদ পড়েছেন। চোটের জন্য প্রথম দুটো টেস্টের টিম থেকে বাদ পড়লেন মহম্মদ সামি ও রবীন্দ্র জাডেজা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে না থাকলেও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টিমে ফিরলেন হার্দিক পান্ডিয়া। জাডেজা না থাকায় বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেলকে টিমে নেওয়া হয়েছে। টেস্টের টিম নির্বাচনী সভায় ছিলেন নবনিযুক্ত নির্বাচক কমিটির চেয়ার চেতম শর্মা। ক্যাপ্টেন বিরাট কোহলিও ছিলেন ভার্চুয়াল সভায়। করোনার প্রকোপ এখনও কমেনি। সে কথা মাথায় রেখেই ১৮ জনের টিম ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন:জীবনের সেরা, দলকে জিতিয়ে বললেন ঋষভ পন্থ

পুরো টিম: রোহিত শর্মা, শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্ক রাহানে (ভাইস ক্যাপ্টেন), ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুল, জশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল।