জীবনের সেরা, দলকে জিতিয়ে বললেন ঋষভ পন্থ

sushovan mukherjee

sushovan mukherjee |

Updated on: Jan 19, 2021 | 4:23 PM

কিপার-ব্যাটসম্যান বলছেন, তাঁর কাছে এ বারের অস্ট্রেলিয়া সফর ছিল স্বপ্নের মতো। রান না পেলেও টিম ম্যানেজমেন্টকে পাশেই পেয়েছিলেন পন্থ।

জীবনের সেরা, দলকে জিতিয়ে বললেন ঋষভ পন্থ
পন্থকে জড়িয়ে শুভেচ্ছা মায়াঙ্কের। ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

ব্রিসবেন : ৮৯ নট আউটের ইনিংসটা ভারতীয় ক্রিকেটের লোকগাথায় জায়গা করে নেবে। অনেক দিন পর, যখন ফিরে দেখবেন কেউ, হয়তো বলবেন, ঋষভ পন্থ নামের এক ২৩ বছরের ক্রিকেটার ওইরকম ভয়ডরহীন ক্রিকেটই খেলতেন। ততদিনে হয়তো কিংবদন্তি হয়ে যাবেন পন্থ। হয়তো কেন, তা-ই? ব্রিসবেনে অস্ট্রেলিয়াকে চুরমার করে ২-১ সিরিজ জয়ের পন্থ শুধু টুইটারে নন, যে কোনও আলোচনার ট্রেন্ডে।

গাব্বায় ম্যাচ জেতানো ইনিংস খেলার পর পন্থ বলেছেন, জীবনের সবচেয়ে বড় জয়। অজি বোলিং আক্রমণকে একাই প্রায় চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছিলেন। ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজে টিমে ছিলেন না। শুধু টেস্ট স্কোয়াডে থাকলেও জায়গা পাননি অ্যাডিলেড টেস্টে। মেলবোর্ন টেস্টে টিমে আসেন। তার পর আর থামানো যায়নি পন্থকে। সিডনিতে ৯৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন বাঁ হাতি ব্যাটসম্যান। ওই ইনিংসেই বোধহয় গাব্বার প্রস্তুতি সেরে রেখেছিলেন পন্থ।

কিপার-ব্যাটসম্যান বলছেন, তাঁর কাছে এ বারের অস্ট্রেলিয়া সফর ছিল স্বপ্নের মতো। রান না পেলেও টিম ম্যানেজমেন্টকে পাশেই পেয়েছিলেন পন্থ। তরুণ কিপারকে টিমের তরফে বলা হয়েছিল, তিনি ম্যাচ উইনার, টিমকে ম্যাচ জেতাতে পারবেন তিনিই। যার পর থেকে পন্থও টিমকে ম্যাচ জেতানোর জন্য মরিয়া হয়ে নেমেছিলেন ব্রিসবেনে। নট আউট ৮৯ রানের ইনিংসটা ৯টা চার ও ১টা ছয় দিয়ে সাজিয়েছেন তিনি।

 আরও পড়ুন –  গাব্বায় টিম ইন্ডিয়ার ইতিহাস, দলকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

পঞ্চম দিন গাব্বায় ব্য়াট করা সহজ ছিল না। বল টার্ন নিচ্ছিল। লাফাচ্ছিল। নীচুও হয়ে যাচ্ছিল। গাব্বার পিচে সবচেয়ে কঠিন যেটা ছিল, নির্ভুল শট নির্বাচন। যেটা শুরু থেকে মাথায় রেখেছিলেন পন্থ। কোনও ঝুঁকি নিতে চাননি শুরুর দিকে। প্রেস মিটে পন্থ বলেওছেন, অকারণে বিস্ফোরক হতে চাননি তিনি। বরং শুরুটা যেমন করেছিলেন ধীরেসুস্থে, ঠিক সে ভাবেই এগিয়ে নিয়ে গিয়েছেন ইনিংসটা। খারাপ বলের জন্য অপেক্ষা করেছেন বড় শট নেওয়ার জন্য।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla