Andy Murray: যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেনের পাশে অ্যান্ডি মারে

এখন বিশ্ব টেনিস ব়্যাঙ্কিংয়ে ৮৮ নম্বরে আছেন অ্যান্ডি মারে। বর্তমান সময়ে খুব একটা ভালো ফর্মে নেই তিনি। একের পর এক টুর্নামেন্টে ব্যর্থ হতে হয়েছে তাঁকে। পারফরম্যান্সের পাশাপাশি আছে চোট। একটা দীর্ঘ সময় চোটের জন্য ভুগতে হয়েছে অ্যান্ডিকে।

Andy Murray: যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেনের পাশে অ্যান্ডি মারে
অ্যান্ডি মারে। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 8:30 AM

লণ্ডন: পুতিনের দেশ লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে ইউক্রেনের (Ukraine) ওপর। আন্দ্রে শেভচেঙ্কর দেশের একের পর এক শহর পরিণত হচ্ছে ধ্বংসস্তুপে। একের পর এক মানুষ হারাচ্ছেন তাঁদের ঘড় বাড়ি। ভবিষ্যৎ প্রজন্মের সামনে শুধুই অন্ধকার। রাশিয়ার (Russia) সঙ্গে ১৪দিনের একটানা যুদ্ধে ইউক্রেন যে অবস্থায় দাঁড়িয়ে আছে তাতে আবার তাদের ঘুড়ে দাঁড়াতে অনেকটা সময় লেগে যাবে। এমন অবস্থায় ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। সাহায্যের হাতি বাড়িয়ে দিচ্ছেন সবাই। ঠিক যেমন এগিয়ে এলেন বিশ্বের অন্যতম জনপ্রিয় টেনিস তারকা অ্যান্ডি মারে (Andy Murray)। ইউক্রেনর যুদ্ধবিদ্ধস্ত বাচ্চাদের পাশে দাঁড়াতে এক অভিনব সিদ্ধান্ত নিয়েছেন মারে। ইউনিসেফের সঙ্গে হাত মিলিয়ে ইউক্রেনের বাচ্চাদের পাশে ব্রিটেনের টেনিস তারকা। টেনিস থেকে যে পুরস্কার তিনি পাবেন সেই গোটা অর্থ তিনি দান করবেন ইউক্রেনের যুদ্ধবিদ্ধস্ত বাচ্চাদের জন্য।

নিজের সোশ্যাল মিডিয়ায় অ্যান্ডি মারে জানিয়েছেন, ” প্রায় ৭.৫ মিলিয়ন বাচ্চার জীবন এখন ঝুঁকির মধ্যে আছে। তাই আমি ব্রিটেনের ইউনিসেফের (Unicef) সঙ্গে কাজ করছি। আমাদের কাজ, বাচ্চাদের জন্য ওযুধ ও বাচ্চাদের বেড়ে ওঠার জন্য প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করা। আমি ঠিক করেছি এই বছর টেনিস (Tennis) কোর্ট থেকে যে পুরস্কার মূল্য আমি উপার্যন করব তার সবটাই দান করব এই কাজে। পাশাপাশি সবার কাছেই আবেদন করছি সবাই আমাদের পাশে এসে দাঁড়ান।”

এখন বিশ্ব টেনিস ব়্যাঙ্কিংয়ে ৮৮ নম্বরে আছেন অ্যান্ডি মারে। বর্তমান সময়ে খুব একটা ভালো ফর্মে নেই তিনি। একের পর এক টুর্নামেন্টে ব্যর্থ হতে হয়েছে তাঁকে। পারফরম্যান্সের পাশাপাশি আছে চোট। একটা দীর্ঘ সময় চোটের জন্য ভুগতে হয়েছে অ্যান্ডিকে। তবে লড়াই ছাড়েননি। ঠিক যেমন রাশিয়ার বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই করছে ইউক্রেন।

আরও পড়ুন : Russia-Ukraine Conflict: ফিফা ও উয়েফার বিরুদ্ধে আদালতে রাশিয়া