CHESS: জাতীয় চ্যাম্পিয়ন বাংলার মিত্রাভ, চিন্তায় এখন লাটাভিয়ার ভিসা

 জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার পর যে দুদন্ড আনন্দ করবে তার উপায় নেই মিত্রাভর। তিনি একটি জিএম নর্ম পেয়েছেন। প্রয়োজন আরও দুটির। যার মধ্যে একটির প্রতিযোগিতা রয়েছে লাটভিয়ায়। অপরটি রয়েছে বার্সিলোনায়। তবে করোনার কারনে এখন ভিসা নিয়ে তীব্র সমস্যায় জর্জরিত মিত্রাভ।

CHESS: জাতীয় চ্যাম্পিয়ন বাংলার মিত্রাভ, চিন্তায় এখন লাটাভিয়ার ভিসা
জাতীয় চ্যাম্পিয়ন মিত্রাভ
Follow Us:
| Updated on: Jul 28, 2021 | 9:46 PM

রক্তিম ঘোষ

কলকাতাঃ বঙ্গ দাবায় নতুন পালক। জাতীয় সিনিয়র অনলাইন দাবা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হলেন বাংলার মিত্রাভ গুহ। ১১ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট স্কোর করে জাতীয় চ্যাম্পিয়ন হলেন বাংলার মিত্রাভ। আইএম মিত্রাভ-র এখন লক্ষ্য বাকি দুটি জিএম নর্ম পেয়ে গ্র্যান্ডমাস্টার হওয়া। তবে এখন ভিসা সমস্যায় রয়েছেন বাংলার মিত্রাভ।

জাতীয় সিনিয়র অনলাইন দাবা চ্যাম্পিয়নশিপের ১২ জন গ্র্যান্ডমাস্টার অংশগ্রহণ করেছিলেন। মিত্রাভ শুরু থেকেই ছিলেন ছন্দে। ৫ নম্বর রাউন্ড থেকে ১ নম্বরে উঠে আসেন মিত্রাভ। তারপর বাকি ৬টি ম্যাচে সেই ১ নম্বর ধরে রাখাই ছিল মিত্রাভর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আর সেই চ্যালেঞ্জ জিতে বাংলার দাবাকে গৌরবান্বিত করলেন মিত্রাভ। নয়াদিল্লির গ্র্যান্ডমাস্টার বৈভব সুরিকে টপকে ১ নম্বর জায়গা দখল করে মিত্রাভই হলেন নতুন চ্যাম্পিয়ন। বাংলার আরও দুই দাবাড়ু রয়েছেন প্রথম দশে। ছয় নম্বরে রয়েছেন সায়ন্তন দাস। আরণ্যক দাস রয়েছেন ৯ নম্বরে।

জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার পর যে দুদন্ড আনন্দ করবে তার উপায় নেই মিত্রাভর। তিনি একটি জিএম নর্ম পেয়েছেন। প্রয়োজন আরও দুটির। যার মধ্যে একটির প্রতিযোগিতা রয়েছে লাটাভিয়ায়। অপরটি রয়েছে বার্সিলোনায়। আগামি ৮ তারিখ থেকে লাটাভিয়ায় শুরু প্রতিযোগিতা। আর ১৮ তারিখ থেকে বার্সিলোনায় রয়েছে অপর প্রতিযোগিতাটি। তবে করোনার কারনে এখন ভিসা নিয়ে তীব্র সমস্যায় জর্জরিত মিত্রাভ। সেই সমস্যা মিটিয়ে নতুন লক্ষ্যের খোঁজে পাড়িতে দিতে চান বাংলা দাবার এই প্রতিভা।