Neeraj Chopra: অনুশীলনে ফিরলেন নীরজ চোপড়া

নিজের মধ্যে এনার্জি ভরে নীরজ চোপড়া আবার ফিরলেন ট্রেনিংয়ে। ২০২২ সালে আবার এশিয়ান গেমস (Asian Games) ও কমনওয়েলথ গেমসকে (Commonwealth Games) লক্ষ্য করে অনুশীলন শুরু করলেন। চোখ থাকবে প্যারিস অলিম্পিকের দিকেও।

Neeraj Chopra: অনুশীলনে ফিরলেন নীরজ চোপড়া
Neeraj Chopra: অনুশীলনে ফিরলেন নীরজ চোপড়া (ছবি-নীরজ চোপড়া টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 8:20 AM

নয়াদিল্লি: ভারতের অলিম্পিক (Olympic) ইতিহাসে নতুন রেকর্ড গড়েছেন তিনি। তাঁকে নিয়ে উন্মাদনার শেষ ছিল না গোটা দেশে। তিনি নিজেও তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন সাফল্য ও সেলিব্রেশন। তার পর বেরিয়ে পড়ছিলেন ছুটি কাটাতে। সেই পর্ব শেষ করে আবার অনুশীলনে ফিরলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন ট্রেনিংয়ের ছবি।

টুইটারে ছবি পোস্ট করে নীরজ লিখেছেন, ”আগের মতো খিদে নিয়ে আবার অনুশীলনে ফিরলাম। আমাকে সাপোর্ট করার জন্য সবাইকে ধন্যবাদ। অলিম্পিকের পর্বকে মাথায় রেখে আবার অনুশীলন শুরু।” নীরজের কথাতেই পরিষ্কার, তিনি আগামী টুর্নামেন্টগুলোতেও অলিম্পিকের মতোই সাফল্য পেতে চান। আর তাই নিজেকে উজাড় করে দিতে চাইছেন অনুশীলনে।

আগস্টে নীরজ চোপড়া জানিয়েছিলেন, ২০২১ সালে আর বেশি প্রতিযোগিতায় নামতে চান না। একটু ছুটি নিতে চান। টোকিও অলিম্পিকের জন্য দুটো বছর শুধু ট্রেনিংয়ের মধ্যে কাটিয়েছেন। যে কারণে অবসাদ কাটাতে ছুটিকেই বেছে নিয়েছিলেন। নিজের মধ্যে এনার্জি ভরে আবার ফিরলেন ট্রেনিংয়ে। ২০২২ সালে আবার এশিয়ান গেমস (Asian Games) ও কমনওয়েলথ গেমসকে (Commonwealth Games) লক্ষ্য করে অনুশীলন শুরু করলেন। চোখ থাকবে প্যারিস অলিম্পিকের দিকেও।

অলিম্পিকের মঞ্চে প্রথম থ্রোয়ে ৮৭.০২ মিটার ছুঁড়েছিলেন নীরজ। দ্বিতীয় থ্রোয়ে ছুঁড়েছিলেন ৮৭.৫৮ মিটার। সেই থ্রোটাই সোনার পদক এনে দিয়েছে নীরজ চোপড়াকে। আর সেটাই ম্যাজিক ফিগার হয়ে গিয়েছে ভারতীয় ক্রীড়ামহলে। নীরজে সাফল্যের কারণেই সারা দেশ জুড়ে জ্যাভলিনের প্রতি আকৃষ্ট হয়েছে তরুণ অ্যাথলিটরা। অনেকেই নিজের ইভেন্ট বদলে জ্যাভলিনকে বেছে নিয়েছেন সোনার স্বপ্ন পূরণের জন্য।

ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম ভারতীয় হিসেবে সোনা জেতার কৃতিত্ব অর্জন করেছিলেন। তারপর দেশে ফিরে ভেসেছেন সংবর্ধনার জোয়ারে। দেশের যে প্রান্তেই গিয়েছেন, সেখানেই শুভেচ্ছা ও ভালোবাসায় ভরিয়ে দেওয়া হয়েছে হরিয়ানার অ্যাথলিটকে। জেট গতিতে বেড়েছে ফ্যানের সংখ্যা।

সংবর্ধনা পর্ব শেষ করে ছুটি কাটাতে যান নীরজ। কথনও মরুভূমিতে কখনও জলের নীচে জ্যাভলিনের পোজে পাওয়া যায় নীরজকে। এবার আবার ফেরা অনুশীলনে। নীরজ এবারের খেলরত্ন পুরস্কারের (Khel Ratna) দৌড়ে সবার আগে। কিছুদিনের মধ্যেই সেই পুরস্কার পেতে পারেন ভারতের জ্যাভলিন থ্রোয়ার।