Rafael Nadal: এক বছর পর কোর্টে ফিরে জয়, তাজ ফিরে পেতে চান নাদাল!

Rafael Nadal, Australian Open 2024: নাদালের জন্য ব্রিসবেন ওপেনে উপচে পড়া ভিড় ছিল। পতাকা, পোস্টার নিয়ে হাজির ছিলেন অনেকেই। যা দেখে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন রাফা। কেরিয়ারে এর আগেও তাঁকে ঘিরে উন্মাদনা কম ছিল না। কিন্তু এই নাদাল যেন কাতারের মেসি। বিশ্বকাপের বিরাট কোহলি। চোট যে কোনও সময় আবার ঘিরে ফেলতে পারে। তার মধ্যেও কি অতীত-সূর্যের প্রখর তেজ ঝলক দেখাবে না? কেরিয়ারে ২২টা গ্র্যান্ড স্লাম জিতেছেন। আর কি এগোতে পারবেন নাদাল?

Rafael Nadal: এক বছর পর কোর্টে ফিরে জয়, তাজ ফিরে পেতে চান নাদাল!
Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2024 | 7:13 PM

ব্রিসবেন: প্রত্যাবর্তন ম্যাচে হার? হ্যাঁ। প্রত্যাবর্তন ম্যাচে জয়? হ্যাঁ। কেউ কি একই সঙ্গে হারে ও জেতে? রাফায়েল নাদাল যদি তাঁর নাম হয়, তা হলে সম্ভব। কী ভাবে? ৩১ ডিসেম্বর ব্রিসবেন ওপেনে নেমেছিলেন নাদাল। অনেকদিন পর ডাবলস কোর্টে দেখা গিয়েছিল তাঁকে। স্প্যানিশ তারকার সঙ্গী ছিলেন মার্ক লোপেজ়। সেই ম্যাচে হেরেছিলেন নাদাল। কিন্তু সিঙ্গলসে জিতলেন। ব্রিসবেন ওপেন নাদালের কাছে প্রস্তুতির জায়গা। অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন। বছরের প্রথম গ্র্যান্ড স্লামে নামার আগে নিজেকে পরখ করে নিতে চেয়েছিলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস প্লেয়ার। নোভাক জকোভিচের বিরুদ্ধে নিজেকে ধারালো করার কাজটা খানিকটা হলেও সেরে নিলেন রাফায়েল নাদাল। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

১ ঘণ্টা ৩০ মিনিটের ম্যাচ ছিল ডমিনিক থিয়েমের বিরুদ্ধে। প্রায় এক বছর পর কোর্টে ফেরা যে সহজ নয়, ভালো করেই জানতেন নাদাল। কিন্তু থিয়েম লড়াই করলেও শেষ পর্যন্ত থামাতে পারলেন না রাফাকে। স্ট্রেট সেটে উড়ে গিয়েছেন নাদালের সামনে। ৭-৫, ৬-১ জিতেছেন রাফা। ম্যাচের পর তিনি বলেছেন, ‘আমার টেনিস কেরিয়ারের সবচেয়ে কঠিন একটা বছর অপেক্ষা করে রয়েছে যে, সন্দেহ নেই। হারিয়ে যেতে যেতে প্রবল ভাবে ফিরে এসে ম্যাচ জিতে নেওয়ার মধ্যে একটা গর্ববোধ থাকে। অতীতে আমার পরিবার, টিম প্রতিটা জয়ের পিছনে কার্যকর ভূমিকা পালন করেছে। এ বারও সে ভাবেই থাকবে।’

নাদালের জন্য ব্রিসবেন ওপেনে উপচে পড়া ভিড় ছিল। পতাকা, পোস্টার নিয়ে হাজির ছিলেন অনেকেই। যা দেখে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন রাফা। কেরিয়ারে এর আগেও তাঁকে ঘিরে উন্মাদনা কম ছিল না। কিন্তু এই নাদাল যেন কাতারের মেসি। বিশ্বকাপের বিরাট কোহলি। চোট যে কোনও সময় আবার ঘিরে ফেলতে পারে। তার মধ্যেও কি অতীত-সূর্যের প্রখর তেজ ঝলক দেখাবে না? কেরিয়ারে ২২টা গ্র্যান্ড স্লাম জিতেছেন। আর কি এগোতে পারবেন নাদাল?