MIRABAI CHANU : পদক জয়ের ১ মাস ২ দিন পর প্যারিসের প্রস্তুতি শুরু চানুর

 দেশজুড়ে এখনও টোকিও অলিম্পিকে পদকজয়ীদের নিয়ে উৎসবের রেশ হয়নি। জায়গায় জায়গায় চলছে সংবর্ধনাও। তার মাঝেই এবার প্রস্তুতির কাজ শুরু করে দিলেন মীরাবাই চানু।

MIRABAI CHANU : পদক জয়ের ১ মাস ২ দিন পর  প্যারিসের প্রস্তুতি শুরু চানুর
প্রস্তুতি শুরু চানুর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 9:07 AM

পাতিয়ালাঃ  ১ মাস সময় পার। এবার টোকিও অলিম্পিকে পদক উচ্ছ্বাস সরিয়ে প্যারিস অলিম্পিকের জন্য প্রস্তুতি শুরু করে দিলেন মীরাবাই চানু। প্যারিস অলিম্পিকের জন্য ৪ বছর হাতে নেই। মাত্র ৩ বছর। এই কম সময় নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন ভারতের সোনাজয়ী অলিম্পিয়ান অভিনব বিন্দ্রা। কম সময়ের কথা মাথায় রেখেই এবার প্যারিস অলিম্পিকের জন্য প্রস্তুতি শুরু করলেন মীরাবাই চানু।

পাতিয়ালার জাতীয় অ্যাকাডেমিকে নিজের কোচ বিজয় শর্মার তত্ত্বাবধানে শুরু হল মীরাবাই চানুর প্যারিস অলিম্পিকের প্রস্তুতি। সেই ছবি ট্যুইট করে চানু লিখেছেন, “ব্যাক ইন অ্যাকশন! মিশন প্যারিস অলিম্পিক।” এই দুটো বাক্যেই বুঝিয়ে দিয়েছেন প্যারিস অলিম্পিকের পদকের রং বদল করতে কতটা মরিয়া মীরাবাই চানু। প্রথমদিন মূলত স্ট্রেচিংয়েই মন দিলেন চানু।

দেশজুড়ে এখনও টোকিও অলিম্পিকে পদকজয়ীদের নিয়ে উৎসবের রেশ হয়নি। জায়গায় জায়গায় চলছে সংবর্ধনাও। তার মাঝেই এবার প্রস্তুতির কাজ শুরু করে দিলেন মীরাবাই চানু। সাফল্যের মাঝেও অতীতের কঠিনের লড়াই ভোলেননি চানু। এক সাক্ষাৎকারে চানু বলেন, “আমি যখন ভারোত্তোলন শুরু করেছিলাম, তখন আমার বয়স মাত্র ১৪। বহু প্রতিকূলতার মধ্যে দিয়ে এগোতে হয়েছে আমাকে। তেমন সুযোগ সুবিধা ছিল না।আমার কঠিন ট্রেনিংয়ের সময়গুলোয় পরিবারকে পাশে পেয়েছি। সবসময় তাঁরা আমাকে সাহস জুগিয়েছেন। আশা করি আমার পদক তাঁদের মুখে হাসি ফোটাতে পেরেছে। সরকারেরও অভূতপূর্ব সাহায্য পেয়েছি আমি।”

পরিবারের মুখে হাসি ফোটালেও তিনি যে এখনও লড়াই থামিয়ে রাখতে চাননা। ২১ বছর পর অলিম্পিকে ভারতকে ভারোত্তোলনে পদকের স্বাদ এনে দিয়েছেন। কর্ণম মালেশ্বরীর পর তিনি। তাও আবার রূপো। চানু এবার বদল করতে চান পদকের রং।  প্যারিস অলিম্পিকে সোনাই এখন লক্ষ্য মনিপুরী ভারোত্তোলকের। প্রসঙ্গত, গত ২৪শে জুলাইয়ে টোকিও অলিম্পিকে মহিলা ভারোত্তোলনে ৪৯ কেজি বিভাগে রুপো জেতেন মীরাবাই চানু।