PM Modi: প্যারিস প্যারালিম্পিকে পদকজয়ীদের সঙ্গে ফোনে কথা প্রধানমন্ত্রীর, কী কী বললেন?

Paris Paralympics 2024: প্যারালিম্পিকে পদকজয়ীদের সঙ্গেও ফোনে কথা বলছেন প্রধানমন্ত্রী। প্যারিসে ইতিহাস গড়েছেন ভারতের বেশ কয়েকজন অ্যাথলিট। এর মধ্যে বিশেষ করে বলতে হয় হরবিন্দর সিংয়ের কথা। অলিম্পিকের ইতিহাসে আর্চারিতে ভারতের প্রথম পদক জিতেছেন। তাও আবার সোনার পদক!

PM Modi: প্যারিস প্যারালিম্পিকে পদকজয়ীদের সঙ্গে ফোনে কথা প্রধানমন্ত্রীর, কী কী বললেন?
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 06, 2024 | 11:41 PM

টোকিও প্যারালিম্পিকে দুর্দান্ত সাফল্য পেয়েছিল ভারত। সেই সাফল্য ছাপিয়ে গিয়েছে প্যারিসে। স্বাভাবিক ভাবেই উচ্ছ্বাসে ভাসছেন দেশের ক্রীড়াপ্রেমীরা। গর্বিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়েক সপ্তাহ আগেই প্যারিসে হয়েছে সামার অলিম্পিক। সেখানে অবশ্য প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স হয়নি। এর মাঝেও নজর কেড়েছিলেন মনু ভাকেররা। তাঁদের সঙ্গে ফোনে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। ভরসা দিয়েছিলেন। প্যারালিম্পিকে পদকজয়ীদের সঙ্গেও ফোনে কথা বলছেন প্রধানমন্ত্রী। প্যারিসে ইতিহাস গড়েছেন ভারতের বেশ কয়েকজন অ্যাথলিট। এর মধ্যে বিশেষ করে বলতে হয় হরবিন্দর সিংয়ের কথা। অলিম্পিকের ইতিহাসে আর্চারিতে ভারতের প্রথম পদক জিতেছেন। তাও আবার সোনার পদক!

প্যারিস প্যারালিম্পিকে ভারতের ঝুলিতে যোগ হচ্ছে একের পর এক পদক। ভারতীয় হিসেবে গর্ব হওয়ার মতোই মুহূর্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উচ্ছ্বসিত। ইতিহাস গড়া শুটার অবনী লেখারা সহ বেশ কয়েকজন পদকজয়ী অ্যাথলিটের সঙ্গে কথা বলেছিলেন নরেন্দ্র মোদী। সদ্য পদক জয়ী বেশ কয়েকজন ক্রীড়াবিদের সঙ্গেও ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী। অলিম্পিকের মঞ্চে এমন ঐতিহাসিক সাফল্য। প্রধানমন্ত্রীর কথায়, ‘দেশের জন্য সবচেয়ে বড় উপহার’।

এই খবরটিও পড়ুন

প্যারালিম্পিকে সোনাজয়ী হরবিন্দর সিং, কপিল পারমার, প্রনব সুরমা, সচিন খিলারি, ধরমবীরের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী। পদকের জন্য তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন। প্যারিস প্যারালিম্পিকে ইতিমধ্যেই ভারতের ঝুলিতে ২৬টি পদক। টোকিও প্যারালিম্পিকে ভারতের ছিল ১৯টি পদক। এ বারের ২৬টির মধ্যে ছ’টি সোনার পদক। অলিম্পিকের ইতিহাসে ভারতের সবচেয়ে বেশি সোনার পদক এ বারই। টোকিওতে পাঁচটি সোনা জিতেছিল ভারত।