ফরাসি ওপেন এখন অতীত! সেরেনার চোখে শুধুই উইম্বলডন

পরিসংখ্যান অনুযায়ী ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) পর, কোনও গ্র্যান্ড স্লাম পাননি সেরেনা। ফরাসি ওপেন থেকে বিদায় নিয়ে এ বার সেরেনার লক্ষ্য উইম্বলডন (Wimbledon)।

ফরাসি ওপেন এখন অতীত! সেরেনার চোখে শুধুই উইম্বলডন
ফরাসি ওপেনের দুঃখ ভুলে সেরেনা পাখির চোখ করতে চান উইম্বলডনকে (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Jun 07, 2021 | 4:30 PM

প্যারিস: ২৩ বারের গ্র্যান্ড স্লামজয়ী সেরেনা উইলিয়ামসকে (Serena Williams) হারিয়ে রবিবার ফরাসি ওপেনে (French Open) কোয়ার্টার ফাইনালে উঠেছেন কাজাখাস্তানের এলিনা রিবাকিনা (Elena Rybakina)। ২১ বছরের রিবাকিনা চতুর্থ রাউন্ডের ম্যাচে কার্যত উড়িয়ে দিলেন টেনিসের রানিকে। ১ ঘণ্টা ১৭ মিনিটের লড়াইয়ে স্ট্রেট সেটে সেরেনাকে হারান রিবাকিনা। ম্যাচের ফল ৬-৩, ৭-৫। এই প্রথমবার কোনও গ্র্যান্ড স্লামের শেষ আটে পৌঁছেছেন রিবাকিনা। বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা ও ফরাসি ওপেনের সপ্তম বাছাই সেরেনা হারলেন ২১ তম বাছাই রিবাকিনার কাছে। ২৪তম গ্র্যান্ড স্লামের জন্য ফের অপেক্ষা বাড়ল সেরেনা উইলিয়ামসের।

পরিসংখ্যান অনুযায়ী ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) পর, কোনও গ্র্যান্ড স্লাম পাননি সেরেনা। ফরাসি ওপেন থেকে বিদায় নিয়ে এ বার সেরেনার লক্ষ্য উইম্বলডন (Wimbledon)। ২৮ জুন থেকে শুরু হবে উইম্বলডন। সাতবারের উইম্বলডন সিঙ্গলস চ্যাম্পিয়ন সেরেনা বলেছেন, “আমি কিন্তু ঘাসের ওপর ভালোই খেলেছি। আমি কোর্ট বদলানোর জন্য উৎসুক। শুধু এই মরসুমে নয়, আমি কিন্তু ক্লে-তেও ভালো পারফর্ম করেছি।”

তিনি আরও বলেন, “আমি জয়ের খুব কাছাকাছি ছিলাম। কোনও পয়েন্ট আমার সামনে ছিল তো, কোনটা ওর (রিবাকিনা) সামনে। একটু পয়েন্টের হের ফের পুরো ম্যাচটাই ঘুরিয়ে দিত পারত। আমি জেতার জন্য সেই পয়েন্টগুলো তুলতে পারলাম না। নয়তো আজ ফলাফল অন্যটাও হতে পারত।”

Reaction of Serena Williams after out from French Open by loss to Elena Rybakina

২১ বছরের রিবাকিনা চতুর্থ রাউন্ডের ম্যাচে কার্যত উড়িয়ে দিলেন টেনিসের রানিকে। (সৌজন্যে-টুইটার)

টিভিতে সেরেনাকে দেখতে দেখতে বড় হয়েছেন রিবাকিনা। বরাবরই স্বপ্ন দেখতেন তাঁর সঙ্গে কোনও প্রতিযোগিতায় মুখোমুখি হবেন। তাঁকে হারানোটা রিবাকিনার কাছে বড় প্রাপ্তি। তাঁর কথায়, “আজকের ম্যাচের ফল নিয়ে আমি দারুণ খুশি। ছোট থেকে সেরেনাকে টিভিতে দেখে বড় হয়েছি। কত গ্র্যান্ড স্লাম ওর দখলে। আমি জানতাম আমার জন্য এই ম্যাচটা কঠিন হতে চলেছে। ও ভীষণই শক্তিশালী। তবে আমিও তৈরি ছিলাম। তারপর কয়েকটা পয়েন্ট পাওয়ার পরই আমি স্বাভাবিক বোধ করতে শুরু করি।”

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ছাপ ফেলছে টি-২০ লিগ: ফাফ ডু প্লেসি