Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকে ইতিহাস, বিশ্বাসই হচ্ছে না অবনীর

কোনও একটা অলিম্পিক (Olympics) বা প্যারালিম্পিক (Para;ympics) থেকে এর আগে ভারতের কেউ জোড়া পদক জেতেননি। শুটিংয়ে (Shooting) ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন অবনী। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে আবার ব্রোঞ্জ। অবনীর এই সাফল্যে উচ্ছ্বসিত সব মহলই।

Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকে ইতিহাস, বিশ্বাসই হচ্ছে না অবনীর
Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকে ইতিহাস, বিশ্বাসই হচ্ছে না অবনীর

টোকিও: তিনি যে অভিনব রেকর্ড করে ফেলেছেন, বিশ্বাসই করতে পারছেন না অবনী লেখারা (Avani Lekhara)। কোনও একটা অলিম্পিক (Olympics) বা প্যারালিম্পিক (Paralympics) থেকে এর আগে ভারতের কেউ জোড়া পদক জেতেননি। শুটিংয়ে (Shooting) ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন অবনী। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে আবার ব্রোঞ্জ। অবনীর এই সাফল্যে উচ্ছ্বসিত সব মহলই।

আর অবনী? তিনি বলেছেন, ‘আমি তো বিশ্বাসই করতে পারছি না, ভারতের হয়ে একটা দারুণ রেকর্ড করে ফেলেছি। খুব খুশি হয়েছি। দারুণ তৃপ্ত। সত্যি বলতে কী, অনেকের সাহায্যে এটা সম্ভব হয়েছে। আমার কোচিং টিম, আমার পরিবার— সবার সাহায্য পেয়েছি।’

অবনীর এই দুরন্ত সাফল্যের পাশাপাশি প্যারালিম্পিকে ১২টা পদক পেয়েছে ভারত। প্যারালিম্পিক গেমসের (Paralympics Games) ইতিহাসে টোকিওর (Tokyo Paralympics) আগে পর্যন্ত সব মিলিয়ে ১২টা পদক ছিল ভারতের ঝুলিতে। টোকিও থেকেই এল দ্বিগুণ সংখ্যক পদক। প্যারা অ্যাথলিটদের (Para Athlete) সাফল্য উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) থেকে ক্রীড়ামহল।

অবনী বলেছেন, ‘টোকিও গেমসে যা হয়েছে, যা করতে পেরেছি, সব কিছুর জন্য তৃপ্ত। আমি যখন সোনা জিতেছিলাম, নিজেকে আর ধরে রাখতে পারিনি। মনে হয়েছিল, বিশ্বের সবচেয়ে সুখী মানুষ আমি। আবার একটা পদক পেলাম থ্রি পজিশন থেকে। এটাও ছুঁয়ে গিয়েছে আমাকে। আমার এই সাফল্য দেশকে, যারা আমাকে সাহায্য করেছে, পাশে থেকে, তাদের উৎসর্গ করছি। সবার কাছে আমি কৃতজ্ঞ।’

আরও পড়ুন: Tokyo Paralympics 2020: একডজন পদক প্যারালিম্পিকে, ইতিহাস অবনী-দেবেন্দ্রদের

Click on your DTH Provider to Add TV9 Bangla