NEERAJ CHOPRA : ১৬ থেকে ২ নম্বরে নীরজ

  গত শনিবার অলিম্পিকে সোনা জিতেছেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। বিশ্বের তাবড় থ্রোয়ারদের টপকে এবার ২ নম্বরে উঠে এলেন নীরজ। তার আগে রয়েছেন জার্মানির থ্রোয়ার জোহানেস ভেটের।

NEERAJ CHOPRA :  ১৬ থেকে ২ নম্বরে নীরজ
২ নম্বরে নীরজ

নয়াদিল্লিঃ  টোকিও তে সোনা জয়। তার জেরেই RANKING-এ একলাফে ১৬ থেকে ২ নম্বরে উঠে এলেন নীরজ চোপড়া। জ্যাভলিন থ্রোয়ারদের RANKING নিয়ে সদ্য প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে দ্বিতীয় স্থানে রয়েছেন নীরজ। ভারতের সোনার ছেলের এই উত্তরণ নিয়ে খুশি ভারতীয় অ্যাথলেটিক্স মহল।

গত শনিবার অলিম্পিকে সোনা জিতেছেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। বিশ্বের তাবড় থ্রোয়ারদের টপকে এবার ২ নম্বরে উঠে এলেন নীরজ। তার আগে রয়েছেন জার্মানির থ্রোয়ার জোহানেস ভেটের।  ১৩৯৬ পয়েন্ট নিয়ে ১ নম্বরে রয়েছে ভেটের। ১৩১৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন নীরজ।অলিম্পিকে রুপো ও ব্রোঞ্জ জয়ী দুই চেক থ্রোয়ার রয়েছে যথাক্রমে ৪ ও ৮ নম্বরে।

neeraj-chopra-achieves-number-2-spot-in-world-atheletics-ranking

এই সেই তালিকা

অলিম্পিকের আগে ২০শে জুলাই শেষবার জ্যাভলিন থ্রোয়ারদের RANKING প্রকাশ হয়েছিল। সেখানে ১৬ নম্বরে ছিলেন নীরজ। আর একটা সোনা ১৪ ধাপ তুলে নিয়ে এসেছে নীরজকে। সামনে তেেমন প্রতিযোগিতা নেই। নীরজ এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে আগামি বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য। সেই চ্যাম্পিয়নশিপে যদি চ্যাম্পিয়ন হতে পারেন ভারতীয় থ্রোয়ার, তবে বিশ্বের ১ নম্বর জ্যাভলিন থ্রোয়ারের জায়গা নিয়ে নেবেন নীরজ চোপড়া।

Click on your DTH Provider to Add TV9 Bangla