Navdeep Singh: আমাকে সুইসাইড করতে বলেছিল… কষ্টের কথা বলতে গিয়ে কেঁদে ভাসালেন সোনাজয়ী নভদীপ সিং

Paris Paralympics 2024: বছর তেইশের প্যারা জ্যাভলিন থ্রোয়ারকে জীবনে অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। শুনতে হয়েছে প্রচুর গঞ্জনা। এমনকি তাঁকে আত্মহত্যা করতেও প্ররোচিত করেছেন অনেকে। জীবন যুদ্ধে তিনি জয়ী হয়েছেন যেমন, তেমনই ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্যারিস প্যারালিম্পিকেও জয়ী হয়েছেন তিনি।

Navdeep Singh: আমাকে সুইসাইড করতে বলেছিল... কষ্টের কথা বলতে গিয়ে কেঁদে ভাসালেন সোনাজয়ী নভদীপ সিং
আমাকে সুইসাইড করতে বলেছিল... কষ্টের কথা বলতে গিয়ে কেঁদে ভাসালেন সোনাজয়ী নভদীপ সিং
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 7:00 PM

কলকাতা: বাবা হাত ধরে লড়াই করতে শিখিয়েছিলেন। কিন্তু সেই বাবাই হাত ছেড়ে, এই দুনিয়া ছেড়ে চলে গিয়েছেন। দেখে যেতে পারেননি প্যারালিম্পিকে ছেলের সোনা জয়। এর চেয়ে কষ্টের আর কী-ই বা হতে পারে! ভারতীয় ক্রীড়ামহলে নভদীপ সিং (Navdeep Singh) এখন পরিচিত নাম। প্যারিস প্যারালিম্পিকে (Paris Paralympics 2024) জ্যাভলিন থ্রো-তে (Javelin Throw) সোনা জিতেছেন তিনি। বছর তেইশের প্যারা জ্যাভলিন থ্রোয়ারকে জীবনে অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। শুনতে হয়েছে প্রচুর গঞ্জনা। এমনকি তাঁকে আত্মহত্যা করতেও প্ররোচিত করেছেন অনেকে। জীবন যুদ্ধে তিনি জয়ী হয়েছেন যেমন, তেমনই ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্যারিস প্যারালিম্পিকেও জয়ী হয়েছেন তিনি।

খর্বকায় হওয়ার কারণে কম কটু কথা শুনতে হয়নি নভদীপ সিংকে। সম্প্রতি এক পডকাস্টে বছর তেইশের নভদীপকে জিজ্ঞাসা করা হয়, তিনি কোথা থেকে মোটিভেশন পান। উত্তরে নভদীপ বলেন, ‘আপনার কী মনে হয়, আমার সাহস আসে কোথা থেকে? অনেকে বলে যে আমি কিছু করতে পারব না। এর থেকে ভালো তো আমার আত্মহত্যা করে নেওয়া। এটা কী জীবন।’ এই কষ্টের কথা বলতে বলতে বাবার কথা মনে পড়ে যায় নভদীপের। এবং তিনি বাবাকে মিস করতে করে কেঁদে ফেলেন। কারণ, বাবা ছিল তাঁর প্রেরণা। তাঁকে এগিয়ে যাওয়ার জন্য বরাবর সমর্থন করতেন তাঁর বাবা।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, প্যারিস প্যারালিম্পিকে পুরুষদের জ্যাভলিন থ্রো-য়ের F41 বিভাগে সোনা জিতেছেন নভদীপ সিং। তিনি ৪৭.৩২ মিটার থ্রো করে প্রথমে রুপো পেয়েছিলেন। কিন্তু তাঁর রুপো বেশ কিছুক্ষণের মধ্যে বদলে যায় সোনায়। ইরানের বেত সাইয়া সাদেখ ডিসকোয়ালিফাই হন। তিনি সোনা পেয়েছিলেন। কিন্তু ইভেন্ট শেষ হওয়ার পর একটি কালো পতাকা দেখানোয় তাঁকে ডিলকোয়ালিফাই ঘোষণা করে আয়োজকরা।