লঞ্চ হল হিরো- র স্পেলন্ডার প্লাস এবং প্যাশন প্রো- র ১০০ মিলিয়ন এডিশন, দু’টি বাইকের দাম কত?

২০২০ সালের এপ্রিল মাস থেকে এখনও পর্যন্ত দিল্লি ভিত্তিক এই দু'চাকার যান নির্মাণকারী সংস্থা ৫ মিলিয়ন অর্থাৎ ৫০ লক্ষেরও বেশি বাইক-স্কুটার তৈরি করেছে।

লঞ্চ হল হিরো- র স্পেলন্ডার প্লাস এবং প্যাশন প্রো- র ১০০ মিলিয়ন এডিশন, দু'টি বাইকের দাম কত?
শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি স্পেশ্যাল এডিশনের Destini 125, Maestro Edge 110--- এই দু'টি স্কুটার লঞ্চ করবে হিরো মোটর।
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 10:43 PM

হিরো মোটোকর্প তাদের স্পেশ্যাল এডিশনের স্পেলন্ডার প্লাস এবং প্যাশন প্রো মডেলের দাম ঘোষণা করেছে। চলতি বছরই জানুয়ারি মাসে ১০০ মিলিয়ন সেলস মাইলস্টোন ছুঁয়েছে হিরো। এরপরই হিরো তাদের স্কুটার এবং বাইকের ১০০ মিলিয়ন এডিশনের ঘোষণা করেছিল। এর আগে Xtreme 160R- এই মডেলের ক্ষেত্রেও ১০০ মিলিয়ন এডিশনের কথা ঘোষণা করেছিল হিরো।

নতুন স্পেলন্ডার প্লাস ১০০ মিলিয়ন এডিশনের দাম ৬৭,০৯৫ টাকা। অন্যদিকে স্পেশ্যাল ১০০ মিলিয়ন এডিশনের প্যাশন প্রো বাইকের ড্রাম ভ্যারিয়েন্টের দাম ৬৯,২০০ টাকা। আর ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ৭১,৪০০ টাকা। এর আগে স্পেশ্যাল এডিশনের Xtreme 160R মডেল লঞ্চ করেছিল হিরো। সেই মডেলের ফিচারের সঙ্গে অনেক মিল রয়েছে ১০০ মিলিয়ন এডিশনের এই দু;টি নতুন বাইকের। জানা গিয়েছে, নতুন এডিশনের বাইকের মডেলের থিম ডুয়াল টোন, লাল এবং সাদা পেন্ট। রঙের বা পেন্টের থিম ছাড়া এক্সটিরিয়র অর্থাৎ বাইরের অংশের স্টাইলিং এবং ডিজাইনে আর কোনও বদল আসেনি এই দুই বাইকে।

আরও পড়ুন- ১০০ মিলিয়ন স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনে লঞ্চ হল হিরোর নতুন বাইক Xtreme 160R

স্পেলন্ডার প্লাস মডেলে রয়েছে ৯৭.২ সিসি- র সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিন ৭.৯ bhp এবং ৮.০৫ Nm ডেলিভার করে। অন্যদিকে হিরো প্যাশন প্রো বাইকে রয়েছে ১১৩ সিসি- র সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন, যা ৯ bhp এবং ৯.৮৯ Nm ডেলিভার করে। মেকানিকাল এইসব ফিচার ছাড়া Xtreme 160R মডেল এবং এই দু’টি বাইকের অন্যান্য ফিচার প্রায় একই।

শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি স্পেশ্যাল এডিশনের Destini 125, Maestro Edge 110— এই দু’টি স্কুটার লঞ্চ করবে হিরো মোটর। ২০২০ সালের এপ্রিল মাস থেকে এখনও পর্যন্ত দিল্লি ভিত্তিক এই দু’চাকার যান নির্মাণকারী সংস্থা ৫ মিলিয়ন অর্থাৎ ৫০ লক্ষেরও বেশি বাইক-স্কুটার তৈরি করেছে। ২০১৯ সালে অবশ্য মন্দা দেখা দিয়েছিল উৎপাদনে। ২০২০- র তুলনায় প্রায় ১৫ শতাংশ কম ছিল বাইক-স্কুটারের উৎপাদন। ২০১৯ সালে মোট ৭.৮৩ মিলিয়ন দু’চাকার যান উৎপাদন করেছিল হিরো। পরিসংখ্যান অনুযায়ী এর আগে হিরোর ব্যবসায় এত মন্দা কখনও দেখা যায়নি।