24 বছরের চেনা ছক ভেঙে WagonR এবার অন্য রূপে! টেস্টিংয়ের ছবিই তুলছে ঝড়

024 Maruti WagonR Facelift দেখতে হুবহু ইলেকট্রিক ভার্সনের মতো। গাড়িটির যে টেস্ট মিউলটি ভাইরাল হয়েছে, তাতে নতুন বাম্পার ডিজ়াইন দেখা গিয়ছে। রিফ্লেক্টার্স এবং ব্ল্যাক ক্ল্যাডিং নতুন করে পজ়িশন করা হচ্ছে, যাতে ওয়াগনআরকে প্রথম বার একটি রাগড্ গাড়ি হিসেবে মনে হয়। বাম্পারে থাকছে দুটি পার্কিং সেন্সর। যদিও এর টেইল লাইট ডিজ়াইনটি কেমোফ্লাজ হওয়ার কারণে নজরে আসেনি।

24 বছরের চেনা ছক ভেঙে WagonR এবার অন্য রূপে! টেস্টিংয়ের ছবিই তুলছে ঝড়
এখনও পর্যন্ত সবথেকে সেরা WagonR!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2023 | 5:12 PM

Maruti WagonR এর একটি নতুন মডেল বাজারে আসতে প্রস্তুত। সেই গাড়িটি হল 2024 Maruti WagonR Facelift। কয়েক মাস আগেই দেশের রাস্তায় টেস্টিংয়ের সময় গাড়িটির একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছিল। ফের সেই একই কাণ্ড ঘটল। হরিয়ানার রাস্তায় ধরা পড়ল গাড়িটি। সেই ছবিও রীতিমতো ভাইরাল। এই ছবিটি দেখে পরিষ্কার হওয়া গিয়েছে যে, লুকের দিক থেকে ওয়াগনআর ফেসলিফ্ট গাড়িটি তার ইলেকট্রিক কাউন্টারপার্টের মতোই। যদিও WagonR EV এখনও প্রোডাকশনের জন্যই গ্রিন সিগন্যাল পায়নি। তার কারণ গাড়িটি যথেষ্টই খরচসাপেক্ষ হতে চলেছে, যার ভারতের বাজারে খাপ খাওয়ানোর জন্য এখনও প্রস্তুত নয়। প্রসঙ্গত, 2024 সালে মারুতি সুজ়ুকি সরাসরি তাদের Maruti eVX গাড়িটিকে অল-ইলেকট্রিক ভেহিকল হিসেবে ভারতে লঞ্চ করবে।

এখান থেকে একটা বিষয়ে পরিষ্কার হওয়া যাচ্ছে, নতুন ওয়াগনআর-এর ইভি ভার্সনটিকে এই মুহূর্তে স্ক্র্যাপ করা হচ্ছে। তার পরিবর্তেই নিয়ে আসা হচ্ছে 2024 Maruti WagonR Facelift, যা দেখতে হুবহু ইলেকট্রিক ভার্সনের মতো। গাড়িটির যে টেস্ট মিউলটি ভাইরাল হয়েছে, তাতে নতুন বাম্পার ডিজ়াইন দেখা গিয়ছে। রিফ্লেক্টার্স এবং ব্ল্যাক ক্ল্যাডিং নতুন করে পজ়িশন করা হচ্ছে, যাতে ওয়াগনআরকে প্রথম বার একটি রাগড্ গাড়ি হিসেবে মনে হয়। বাম্পারে থাকছে দুটি পার্কিং সেন্সর। যদিও এর টেইল লাইট ডিজ়াইনটি কেমোফ্লাজ হওয়ার কারণে নজরে আসেনি।

WagonR Facelift-এর ফ্রন্ট প্রোফাইলও ঢেলে সাজানো হচ্ছে। নতুন ভাবে ডিজ়াইন করা গ্রিল, হেডলাইট এলিমেন্ট, আপডেটেড বাম্পার, ফগ লাইটও নতুন করা হচ্ছে। এছাড়া সাইড প্রোফাইলে নতুন অ্যালয় হুইল ডিজ়াইন এবং আপডেটেড হুইল কভার ডিজ়াইনও দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। গাড়িটির ইন্টিরিয়ারেও একাধিক পরিবর্তন করা হচ্ছে। থাকছে রিভাইজ়ড আপহলস্ট্রি, আপডেটেড ইনফোটেইনমেন্ট সিস্টেম-সহ আরও একাধিক ফিচার্স, যা হ্যাচব্যাকটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

তবে গাড়িটির ইঞ্জিন ডিপার্টমেন্টে তেমন কোনও পরিবর্তন করা হয়নি। আগের মতোই WagonR Facelift গাড়িতেও থাকছে 1.0 লিটারের 3 সিলিন্ডার ন্যাচেরালি অ্যাসপিরেটেড পেট্রল ইঞ্জিন অপশন। তাছাড়াও দেওয়া হচ্ছে একই ম্যানুয়াল এবং AMT গিয়ারবক্স অপশন। পেট্রল মডেলের পাশাপাশিই WagonR Facelift এর একটি সিএনজি পাওয়ারট্রেন অপশন থাকবে বলেও জানা গিয়েছে।

মারুতি সুজ়ুকি ওয়াগনআর গাড়িটি প্রথম লঞ্চ করা হয়েছিল 1999 সালে। 24 বছরের লম্বা সফরে গাড়িটির লুক একাধিক বার পরিবর্তিত হয়েছে। কিন্তু এই ফেসলিফ্টের ভার্সনের মতো WagonR আগে আসেনি। তাই, এই মডেল যে দেশের বাজারে ঝড় তুলবে, তা একটা ছবিই যেন পরিষ্কার করে দিচ্ছে।